বৃহস্পতিবার, ৬ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৩ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

ভারত আসছেন ওবামা, ঢুকেছে জঙ্গি, দেশজুড়ে রেড অ্যালার্ট



21. india newsআন্তর্জাতিক ডেস্ক::
২৬ জানুয়ারি ভারতের মাটিতে ফের বড়সড় নাশকতার ছক করছে জঙ্গিরা। নেপাল সীমান্ত দিয়ে ভারতে ঢুকেছে ১০ পাকিস্তানি জঙ্গি। বিহারের রকসৌলে তারা ঘাঁটি গেড়েছে। গোয়েন্দা সূত্রে এমনটাই খবর।

জানা গিয়েছে, উত্তরপ্রদেশের ফরিদাবাদ ও গাজিয়াবাদে বিপুল পরিমাণ বিস্ফোরক লুকিয়ে রেখেছে জঙ্গিরা। তাদের নিশানায় রয়েছে দিল্লি বিমানবন্দর এবং বিভিন্ন রেল স্টেশন। গোয়েন্দা সূত্রে খবর, কয়েকজন স্থানীয় বাসিন্দার সাহায্য নিয়েই রকসৌলে ঘাঁটি গেড়েছে জঙ্গিরা। পাশাপাশি ফরিদাবাদ ও বিজনোরেও কয়েকজন জঙ্গি লুকিয়ে রয়েছে বলেও জানা গিয়েছে। গোয়েন্দা সূত্রে আরও খবর, ১১ ডিসেম্বর করাচি থেকে জঙ্গিরা রওনা হয়েছিল। ২০ তারিখ নেপাল সীমান্ত দিয়ে তারা ভারতে ঢোকে। নাশকতার আশঙ্কায় দেশের সীমান্তবর্তী এলাকায় চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে।

গোয়েন্দাদের এই সতর্কবাণী আসার পরই নড়েচড়ে বসেছে উত্তরপ্রদেশ ও বিহার সরকার। গাজিয়াবাদ ও বিজনোরের বিভিন্ন জায়গায় ব্যাপক তল্লাশি চালানো হচ্ছে। ইতিমধ্যেই সেখানে পৌঁছে গিয়েছে রাজস্থান ও হরিয়ানা এটিএস-এর আধিকারিকরা। তাঁদের সঙ্গে সমন্বয় রাখছে জাতীয় তদন্তকারী দল (এনআইএ)। গোয়েন্দাদের অনুমান, সাধারণতন্ত্র দিবসের প্রধান অতিথি হয়ে এদেশে আসছেন মার্কিন রাষ্ট্রপতি বারাক হুসেন ওবামা। আগামী ২৬ জানুয়ারি তিনি দিল্লিতে থাকবেন। সেই সময়ই জঙ্গিরা নাশকতা চালাতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলি। ফলে, সেই বিষয়টিকে মাথায় রেখে বাড়তি সতর্কতা অবলম্বন করা হয়েছে। ইতিমধ্যেই দেশব্যাপী রেড অ্যালার্ট জারি করা হয়েছে।

এদিকে, বেঙ্গালুরু বিস্ফোরণকাণ্ডে যে সিমি জঙ্গিরা সন্দেহের নিশানায়, তাদের সিসিটিভি ফুটেজ এবং ছবি দেশজুড়ে সমস্ত গোয়েন্দা সংস্থার কাছে পাঠানো হয়েছে। এবছর সেপ্টেম্বর মাসে উত্তরপ্রদেশের বিজনোরে এই জঙ্গিদের ছবি ক্যামেরায় ধরা পড়ে। জঙ্গিরা তাদের এক আহত সঙ্গীকে চিকিৎসকের কাছে নিয়ে যায়। সেই ক্লিনিকেই তাদের ছবি ক্যামেরাবন্দি হয়। এখন যাতে তাদের গ্রেফতার করা সম্ভব হয়, সেজন্য ছবিগুলি দেশজুড়ে সব গোয়েন্দা সংস্থার কাছে পাঠানো হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: