বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৭ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

ভারতে ২ বছর কারাভোগের পর ৪৮ জন বাংলাদেশী যুবতীকে হস্থান্তর



6.নিউজ ডেস্ক::
ভারতে ২ বছর কারাভোগের পর ৪৮ জন বাংলাদেশী যুবতীকে রোববার সন্ধ্যায় বেনাপোল চেকপোস্ট দিয়ে বাংলাদেশে হস্তান্তর করেছে ভারতীয় পুলিশ। ভালো চাকুরীর আশায় ভারতে গিয়ে সেদেশের পুলিশের হাতে আটক ৪৮ জন বাংলাদেশী যুবতী।

বেনাপোল চেকপোষ্ট পুলিশ ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা আক্তারুজ্জামান জানান, ভালো কাজের আশায় আড়াই বছর আগে ভারতে মুম্বাই শহরে যায় এসব বাংলাদেশী যুবতীরা। সেখানে গিয়ে মুম্বাই পুলিশের হাতে আটক হয় তারা। ২ বছর কারাভোগের পর মুম্বাই ভিত্তিক বেসরকারি সংস্থা রেসকিউ ফাউন্ডেশন ও মানবাধিকার সংগঠন রাইটস যশোর-এর প্রচেষ্টায় এ সব যুবতীদের দেশে ফিরে আনা হয়।

কারাভোগ শেষে তাদের ঠাই হয় মুম্বাই ভিওিক একটি মানবাধিকার সংগঠন রেসকিউ ফাউন্ডেশ’র শেল্টার হোমে। পরে উভয় দেশের স্বরাস্ট্র মন্ত্রনালয়ের মধ্যে চিঠি চালাচালির পর রোববার রাতে ভারতীয় পুলিশ তাদের হস্তান্তর করে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে। সকল আনুষ্ঠানিকতা শেষে রাতে পুলিশ তাদের বেনাপোল পোর্ট থানা পুলিশের কাছে হস্তান্তর করে। ফেরত আসা যুবতীদের তাদের অভিভাবকদের কাছে তুলে দিতে “মানবাধিকার সংগঠন রাইটস যশোর” থানা পুলিশ’র কাছ থেকে তাদের গ্রহন করে আনুষ্ঠানিকভাবে। রাইটস যশোর নামে একটি মানবধিকার সংগঠন অভিভাবকদের কাছে ফিরিয়ে দিতে পোর্ট থানা পুলিশের কাছ থেকে তাদের গ্রহন করেছে।

রাইটস যশোরের নির্বাহী পরিচালক বিনয়কৃষ্ণ মল্লিক জানান, ফিরে আসা যুবতীদের মধ্যে রয়েছে যশোর ও নড়াইল জেলার ১০ জন করে, সাতক্ষীরা জেলার ৬ জন, গাজীপুর জেলার ৪ জন, ঢাকা, রংপুর, রাজবাড়ি, পিরোজপুর ও বাগেরহাট জেলার ২ জন করে এবং অন্যরা গাজীপুর, সিলেট, কক্সবাজার, গোপালগঞ্জ, মাদারীপুর, চুয়াডাঙ্গা, গোপালগঞ্জ ও মানিকগঞ্জ জেলার নাগরিক।

সংবাদটি শেয়ার করুন

Developed by: