শুক্রবার, ৭ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ২২ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

ভারতে বিষাক্ত মদ পানে ৩৩ জনের মৃত্যু



7. modআন্তর্জাতিক ডেস্ক::
ভারতের মুম্বাইয়ে বিষাক্ত মদপানে মৃতের সংখ্যা বেড়ে ৩৩ জনে দাঁড়িয়েছে। মুম্বাইয়ের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান বলে শুক্রবার জানিয়েছে পুলিশ। খবরে বলা হয়, বৃহস্পতিবার দিবাগত রাতে মুম্বাই শহরতলীর লক্ষ্মীনগর বস্তিতে বিষাক্ত মদপানে অসুস্থ হয়ে পড়েন তারা।

মুম্বাই পুলিশের মুখপাত্র ধনঞ্জয় কুলকার্নি জানান, গতকাল রাত ৭টা ৩০ মিনিটের দিকে বিষাক্ত মদপান করে অসুস্থ হয়ে পড়লে শহরের বিভিন্ন হাসাপাতালে ভর্তি করা হয় তাদের। চিকিৎসাধীন অবস্থায়ই একে একে ওই ৩৩ জন মারা যান। এ ঘটনায় আরও ৩০ জনকে অসুস্থ অবস্থায় মুম্বাইয়ের কেইএম ও শতাব্দী হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান কুলকার্নি।

এদিকে বিষাক্ত এ মদ প্রস্তুত ও বিক্রির অভিযোগে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। এ ব্যাপারে আরও তদন্ত চলছে বলেও জানায় মুম্বাই পুলিশ।

এক ভুক্তভোগীর স্ত্রী তায়রা খান ভারতের মিডডে পত্রিকাকে জানিয়েছেন, পেটে ব্যথা ও বমি হওয়ায় বৃহস্পতিবার সকালে তিনি তার স্বামীকে হাসপাতালে ভর্তি করেন। এর তিন ঘণ্টা পরে তিনি মারা যান। তিন সন্তান নিয়ে অসহায় হয়ে পড়েছেন তিনি। এ বছরের জানুয়ারি মাসে উত্তর প্রদেশে বিষাক্ত মদ পানে মৃত্যু হয় ২৯ জনের।

তবে ভারতে মাঝেমধ্যে বিষাক্ত মদ পানে মৃত্যুর খবর পাওয়া যায়। ২০১১ সালে পশ্চিমবঙ্গে বিষাক্ত মদ পানে নিহত হয় ১৭০ জন। ২০০৯ সালের সেপ্টেম্বর মাসে উত্তর প্রদেশে একই কারণে নিহত হয় ৩০ জন। ২০০৯ সালের জুলাই মাসে গুজরাটে চোলাই মদ পানে নিহত হয় শতাধিক মানুষ। এর আগে ২০০৪ সালে মুম্বাইয়ে বিষাক্ত মদ পানে মারা যান ৮৭ জন।

সূত্র: খবর এনডিটিভির, মিডডে

সংবাদটি শেয়ার করুন

Developed by: