শনিবার, ১ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

ভবিষ্যতের স্মার্ট বাড়ি কেমন হতে পারে?



JRvYwrFতথ্য-প্রযুক্তি ডেস্ক :: প্রযুক্তির উন্নয়নের সাথে সাথে আজকাল সকল পণ্যই স্মার্ট হয়ে যাচ্ছে। যার ফলে জীবন হয়েছে সহজ আর আমরা হয়েছি অলস। আর এবার ভাবুন আমাদের বাড়িটাও যদি স্মার্ট বাড়ি হয়ে যায় তাহলে কেমন হবে সেই জীবন।

মাত্র কয়েক বছরের মধ্যে দেখা যাবে স্মার্ট বাড়িতে এলার্মের শব্দে ঘুম ভাঙলে রুমের গোপন সেন্সর সে বিষয়টি জেনে যাবে এবং স্বয়ংক্রিয় ভাবে রুমের লাইট জ্বালিয়ে দিবে এবং ঠাণ্ডার দিনে থার্মস্ট্যাট আস্তে আস্তে কিচেন, বাথরুম গরম করবে। আর গরমের সময় এসি অন করে দিবে। স্মার্ট কফি মেশিনে কফি তৈরি হতে থাকবে। এবং বাড়ি থেকে বের হওয়ার সময় অ্যাপের মাধ্যমে সেলফ ড্রাইভিং গাড়ী নিজেই গ্যারেজ থেকে বের হয়ে আসবে। বাড়ি থেকে বের হওয়ার সময় দরজাটি অটোম্যাটিক লক হবে।
এধরনের বাড়ি হলে আসলেই তা হবে স্বপ্নের বাড়ি যা আমরা ছোটবেলায় রূপকথার বইয়ে পড়তাম।

 

সংবাদটি শেয়ার করুন

Developed by: