বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

ভক্তদের কাছে পরামর্শ চাইলো জুকার বার্গ



MarkZuckerbergঅনলাইন ডেস্ক:: ২০১৫ সালে সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুক পরিচালনার জন্য পরামর্শ দিতে ভক্তদের অনুরোধ জানিয়েছে জুকার বার্গ। নতুন বছরে ব্যবহারকারীরা কি চাইছে সেই খেয়াল থেকেই এই উদ্যোগ।
ফেসবুক প্রধান মার্ক জাকারবার্গ বলেন, প্রতি বছর আমার দৃষ্টিকোণ প্রসারিত করতে একটি চ্যালেঞ্জ নেই এবং ফেসবুকের বাহিরে দুনিয়া সম্পর্কে কিছু শিখতে চাই। তিনি আরও বলেন, তিনি তার কমিউনিটি থেকে আইডিয়া নিতে পছন্দ করেন।
এ পর্যন্ত ৫৫০০০ হাজারেরও বেশি আইডিয়া পোস্ট করা হয়েছে। জনপ্রিয় পরামর্শের মধ্যে রয়েছে অনাকাঙ্ক্ষিত গেম রিকোয়েস্ট, ‘লাইক’ বাটনের পাশাপাশি ‘আনলাইক’ বাটন এবং দুঃসংবাদের জন্য ‘সরি’ বাটন। কেননা কারো দুঃখের কোন স্ট্যাটাসে ‘লাইক’ দেয়াটা বেমানান।

তাছাড়া বছরে একবার ২৪ ঘণ্টার জন্য ফেসবুক বন্ধ রাখার পরামর্শ।

আর এই পরামর্শের ভিত্তিতে ফেসবুক সিইও বছরে একবার পুরো এক দিনের জন্য সাইটি বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। অ্যান্টনি ফার্গুসন নামের এক ফেসবুক কর্মকর্তা জানিয়েছেন, জাকারবার্গ ২৪ ঘণ্টার জন্য ফেইসবুক বন্ধ করার কথা ভাবছেন। বাস্তব জীবনের কোনো নতুন ব্যক্তি বা বিষয় নিয়ে ব্যবহারকারীদের চিন্তা-ভাবনার জন্য এটা করা হবে।

দেখা গেছে ব্যবহারকারীরা ফেসবুক ব্যবহারের ফলে অন্য কোন কিছুতে আর সময় দিতে পারছেনা। আর এতে করে তার চিন্তার ও জানাশোনার পরিধিও দিন দিন কমে যাচ্ছে।

এখন ব্যবহারকারীরা তাকিয়ে আছে ২০১৫ সালে অফিসিয়ালি ফেসবুক পেজে কি কি পরিবর্তন আসছে তা দেখার জন্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: