বুধবার, ২৭ জানুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ১৪ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

ভক্তদের কাছে পরামর্শ চাইলো জুকার বার্গ



MarkZuckerbergঅনলাইন ডেস্ক:: ২০১৫ সালে সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুক পরিচালনার জন্য পরামর্শ দিতে ভক্তদের অনুরোধ জানিয়েছে জুকার বার্গ। নতুন বছরে ব্যবহারকারীরা কি চাইছে সেই খেয়াল থেকেই এই উদ্যোগ।
ফেসবুক প্রধান মার্ক জাকারবার্গ বলেন, প্রতি বছর আমার দৃষ্টিকোণ প্রসারিত করতে একটি চ্যালেঞ্জ নেই এবং ফেসবুকের বাহিরে দুনিয়া সম্পর্কে কিছু শিখতে চাই। তিনি আরও বলেন, তিনি তার কমিউনিটি থেকে আইডিয়া নিতে পছন্দ করেন।
এ পর্যন্ত ৫৫০০০ হাজারেরও বেশি আইডিয়া পোস্ট করা হয়েছে। জনপ্রিয় পরামর্শের মধ্যে রয়েছে অনাকাঙ্ক্ষিত গেম রিকোয়েস্ট, ‘লাইক’ বাটনের পাশাপাশি ‘আনলাইক’ বাটন এবং দুঃসংবাদের জন্য ‘সরি’ বাটন। কেননা কারো দুঃখের কোন স্ট্যাটাসে ‘লাইক’ দেয়াটা বেমানান।

তাছাড়া বছরে একবার ২৪ ঘণ্টার জন্য ফেসবুক বন্ধ রাখার পরামর্শ।

আর এই পরামর্শের ভিত্তিতে ফেসবুক সিইও বছরে একবার পুরো এক দিনের জন্য সাইটি বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। অ্যান্টনি ফার্গুসন নামের এক ফেসবুক কর্মকর্তা জানিয়েছেন, জাকারবার্গ ২৪ ঘণ্টার জন্য ফেইসবুক বন্ধ করার কথা ভাবছেন। বাস্তব জীবনের কোনো নতুন ব্যক্তি বা বিষয় নিয়ে ব্যবহারকারীদের চিন্তা-ভাবনার জন্য এটা করা হবে।

দেখা গেছে ব্যবহারকারীরা ফেসবুক ব্যবহারের ফলে অন্য কোন কিছুতে আর সময় দিতে পারছেনা। আর এতে করে তার চিন্তার ও জানাশোনার পরিধিও দিন দিন কমে যাচ্ছে।

এখন ব্যবহারকারীরা তাকিয়ে আছে ২০১৫ সালে অফিসিয়ালি ফেসবুক পেজে কি কি পরিবর্তন আসছে তা দেখার জন্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: