মঙ্গলবার, ৯ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৫ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

বড়লেখায় বিএনপি নেতা আহাদের ওপর সন্ত্রাসী হামলা



ব্ড়লেখা প্রতিনিধি : মৌলভীবাজারের বড়লেখায় এক বিএনপি নেতার ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। গুরুতর আহত অবস্থায় তাকে একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বড়লেখা উপজেলার ৫নং দক্ষিণ শাহবাজপুর ইউনিয়ন বিএনপির সেক্রেটারী ও বড়লেখার হাজীগঞ্জ বাজারের ব্যবসায়ী আব্দুল আহাদ (৪৬)-এর ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার (১৫ ডিসেম্বর) রাত ১০টার দিকে সন্ত্রাসীরা আহাদের ওপর অতর্কিত হামলা চালায়। ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি আঘাতে আব্দুল আহাদ গুরুতর আহত হন। আহত অবস্থায় প্রথমে তাকে বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অতিরিক্ত রক্তক্ষরণে আহাদের অবস্থার অবনতি হলে রাতেই তাকে সিলেটের সোবহানীঘাটে ইবনে সিনহা হাসপাতারে স্থানান্তর করা হয়। আব্দুল আহাদ উপজেলার তারাদরম গ্রামের মৃত তজম্মুল আলীর পুত্র।

হাসপাতালে চিকিৎসাধীন আহাদ মুঠোফোনে এ প্রতিবেদককে জানান, প্রতিদিনের ন্যায় নিজের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে আনুমানিক রাত ১০টার দিকে মোটরসাইকেল যোগে বাড়ি ফিরছিলেন। বড়লেখা-শাহবাজপুর সড়কের গুলসা (লেবেন্দুর দোকান) এলাকায় পৌছালে ৬/৭ জনের একটি সংঘব্ধ দুর্বৃত্ত তার গতিরোধ করে। কোন প্রকার কথা বলার সুযোগ না দিয়েই তারা আহাদের ওপর ঝাপিয়ে পড়ে। ধারালো অস্ত্রের এলোপাতাড়ি আঘাতে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। রক্তাক্ত অবস্থায় পথচারীরা তাকে উদ্ধার করে বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করেন।

পূর্বশত্রুতার জেরে এমন ঘটনা ঘটেছে কিনা এমন প্রশ্নের উত্তরে আহাদ বলেন, রাজনৈতিক প্রতিপক্ষ ছাড়া আমার উপর হামলা করতে পারে এমন শত্রু আমার নাই। যেহেতু সামনে ”ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০১৬” এবং আমি নির্বাচনে অংশ নিব তাই আমার উপর হামলার ঘটনা ঘটেছে। আমার জনসমর্থন দেখে প্রতিপক্ষ আওয়ামী লীগ নেতৃবৃন্দের ঘুম হারাম হয়ে গেছে। তারা আমার সাথে প্রতিদ্বন্দ্বিতা করে জিততে পারবে না বিধায় দুনিয়া থেকে আমাকে সরিয়ে দিতে এ হামলা চালিয়েছে।

ঘটনার তীব্র নিন্দা, প্রতিবাদ এবং অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন ৫ নং দক্ষিণ শাহবাজপুর ইউনিয়ন বিএনপি, বড়লেখা উপজেলা বিএনপি ও মৌলভীবাজার জেলা বিএনপির নেতৃবৃন্দ। এক প্রতিবাদ লিপিতে তারা বলেন, দেশে আইনের শাসন নেই, নেই গণতন্ত্রের শুদ্ধ চর্চা। সরকার ভিন্ন মতাদর্শের জনগণকে জেল, জুলুম, গুম ও হত্যার মতো ঘৃন্য কাজে জড়িয়ে পড়েছে। সরকারের পেটুয়া বাহিনী দিয়ে দেশের সাধারণ জনগণকে প্রতিনিয়ত নির্যাতন চালিয়ে যাচ্ছে। আমরা এসকল অনিয়মের তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

এদিকে বড়লেখা হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি মালিকুর রহমান মায়ন বলেন, বড়লেখা বাজারের একজন স্বনামধন্য ব্যবসায়ী, আইডিয়াল সু এন্ড কসমেটিকস-এর প্রোপ্রাইটার আব্দুল আহাদের ওপর হামলার ঘটনা আমাদেরকে ভাবিয়ে তুলেছে। এমন সন্ত্রাসী কর্মকাণ্ডের নিন্দা জানাই। পাশাপাশি সঠিক তদন্তের মাধ্যমে অপরাধীদেরকে আইনের আওতায় এনে দ্রুত শাস্তির ব্যবস্থা করতে প্রশাসনের প্রতি অনুরোধ জানাই।

বড়লেখার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান এ প্রতিবেদককে বলেন, আমরা খবর পেয়ে রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছি। অভিযোগ দায়ের করলে আমরা তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিব।

সংবাদটি শেয়ার করুন

Developed by: