মঙ্গলবার, ১১ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২৭ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «  

ব্যক্তি বিনাশে আদর্শ বিলীন হয় না



Nazrul_University_941335236নিউজ ডেস্ক:: মৌলবাদীরা মনে করে কোনো ব্যক্তিকে বিনাশ করলেই তার আদর্শও বিলীন হয়ে যাবে। কিন্তু ব্যক্তিকে বিনাশ করে কখনই যৌক্তিক বাস্তববাদী আদর্শ বিলীন করা সম্ভব নয় বলে মন্তব্য করেছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহীত উল আলম।

রোববার (১৪ ডিসেম্বর) দুপুরে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ‘গাহি সাম্যের গান মঞ্চে’ এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, নিরন্তর শিক্ষা, জ্ঞান ও বিজ্ঞান চর্চা করে মৌলবাদকে দূর করে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। যেসব চিন্তা-চেতনা আমাদের এগিয়ে যেতে বাধা দিচ্ছে তাদের মোকাবিলা করতে হবে। তাহলেই শহীদদের আত্মার প্রতি সম্মান দেখানো হবে।

আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আবুল বাসার বলেন, মানবতাবিরোধীদের সর্বোচ্চ শাস্তি কার্যকর হলেই কেবল শহীদদের আত্মা শান্তি পাবে। দেশের স্বাধীনতা অক্ষুণ্ন রাখতে যা যা করা দরকার আমাদের তাই করতে হবে।

আলোচনা শেষে শহীদ বুদ্ধিজীবীদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়।

এর আগে সকালে কালো পতাকা উত্তোলন ও জাতীয় পতাকা অর্ধনমিত রাখার মধ্য দিয়ে কর্মসূচির উদ্বোধন করা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা স্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহিত উল আলম।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি মোল্লা আমিনুল ইসলাম, বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের আহ্বায়ক অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম, নীল দলের সভাপতি মো. সাফিন ওমর, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর প্রমুখ।
– See more at: http://www.banglanews24.com/beta/fullnews/bn/348981.html#sthash.VzIb2KL5.dpuf

সংবাদটি শেয়ার করুন

Developed by: