রবিবার, ৭ মার্চ ২০২১ খ্রীষ্টাব্দ | ২৩ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «  

বৃটেনে ভাই হত্যার দায়ে অভিযুক্ত মাওলানা জুনায়েদ হামিদী কারাগারেই মৃত্যুবরণ করলেন



6. hamidiইব্রাহিম খলিল :
বৃটেনের লিংকনশায়ার এলাকায় মাওলানা জুবায়ের হামিদী হত্যার দায়ে সন্দেহভাজন আসামী নিজ ভাই মাওলানা জুনায়েদ হামিদী লন্ডনের একটি জেলে মৃত্যুবরণ করেছেন। গত ২৫ জানুয়ারী রোববার রাতে তার মৃত্যু হয়েছে বলে একটি বিশ্বস্ত সূত্র নিশ্চিত করেছে। তবে এটি স্বাভাবিক মৃত্যু না আত্মহত্যা, তা নিশ্চিত হওয়া যায়নি।

জুনায়েদ হামিদির একজন ঘনিস্ট আত্মীয় নিশ্চিত করেছেন যে, বৃহস্পতিবার তার ময়না তদন্ত সম্পন্ন হয়েছে। তবে ময়না তদন্তে কিভাবে মৃত্যু হয়েছে তা এখনো প্রকাশ করেনি কারাগার কর্তৃপক্ষ। শুক্রবার তার লাশ দাফনের জন্য স্বজনদের কাছে হস্তান্তর করা হতে পারে বলে জানান তিনি। তবে জুনায়েদ হামিদীর বড়ো ভাই ইমিগ্রেশন এডভাইজার ও টিভি প্রেজেন্টার মাওলানা সালেহ হামিদী চ্যারিটির কাজে বাংলাদেশে অবস্থান করছেন। তিনি বৃটেনে ফিরলে তার দাফন সম্পন্ন হতে পারে।

গত বছর ২০১১ সালের ২১ শে অক্টোবর লিংকনশায়ারের সমুদ্র তীরবর্তী শহর গ্রীমসবিতে নিজ ফ্লাটে নৃশংসভাবে হত্যার শিকার হন জুবায়ের হামিদি। পুলিশ ঐদিন রাতেই সন্দেহজনকভাবে জুবায়ের হামিদীর আপন ছোটভাই জুনায়েদ হামিদীকে গ্রেফতার করে রিমান্ডে নেয়।

২৭ অক্টোবর হাল হাম্বার ম্যাজিস্ট্রেট কোর্টে পুলিশ জুনায়েদ হামিদীকে হাজির করে। হাল হাম্বার সাইড পুলিশ আসামীর বক্তব্যে ও বিভিন্ন আলামতের ভিত্তিতে জুনায়েদ হামিদীকে নৃশংস এই হত্যাকান্ডের জন্য অভিযুক্ত করে চার্জ গঠন করে। চলতি বছরের গত ২২ জানুয়ারী মামলার পরবর্তী তারিখ নির্ধারন ছিলো। কিন্তু পূর্নাঙ্গ রায়ের আগেই আপন ভাই হত্যার অভিযোগ মাথায় নিয়ে মৃত্যুবরন করলেন জুনায়েদ হামিদী।

সংবাদটি শেয়ার করুন

Developed by: