বৃহস্পতিবার, ৬ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ২১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

বুধবারই শেষ হচ্ছে অবরোধ !



oborodh2_32024নিউজ ডেস্ক :: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সোমবার বিকালে ঘোষিত ‘অনির্দিষ্টকালের অবরোধ’ আগামী বুধবারই শেষ হচ্ছে। পাশাপাশি আগামী সপ্তাহের ‘সমাবেশ কর্মসূচি’ ঘোষণার পরিকল্পনা রয়েছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের।
আগামী শুক্রবার থকে টঙ্গিতে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হওয়ায় মুসল্লিদের সুবিধার্থে এর আগের দিন বৃহস্পতিবার অবরোধ না রাখার সিদ্ধান্ত নিয়েছে ২০ দলীয় জোট।
দলীয় সূত্রে জানা গেছে বুধবার দুপুরের মধ্যে এ সিদ্ধান্ত চূড়ান্ত করে গণমাধ্যমে জানানো হবে।
সূত্রমতে, খালেদা জিয়ার ঘোষিত অবরোধ মঙ্গলবার ও বুধবার চলবে। এরপর বৃহস্পতিবার থেকে রোববার পর্যন্ত বিরতি দেওয়া হবে। শুক্রবার শুরু হওয়া বিশ্ব ইজতেমার কারণেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। এরপর পরের শুক্রবার থেকে শুরু হবে ইজতেমার দ্বিতীয় পর্ব। এর আগেই একটি সমাবেশ করবে জোট।
এ ব্যাপারে জানতে চাইলে মঙ্গলবার রাতে ফোনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান খান দুদু ঢাকা প্রতিদিন ডটকমকে বলেন, ‘এটা ঠিক যে বিশ্ব ইজতেমা বাংলাদেশসহ সারা বিশ্বের ইসলামপ্রেমীদের একটি বিশাল মিলনমেলা। ধর্ম, ধর্মানুষ্ঠান, ধর্মানুভূতিকে সব সময় বিএনপি সম্মান করে। এ প্রেক্ষিতে বৃহস্পতিবার হয়তো অবরোধ প্রত্যাহার করা হবে। কিংবা বুধবারই শেষ হবে।
দুদু বলেন, ‘৫ জানুয়ারি উপলক্ষ্যে সোমবার সমাবেশ করার কর্মসূচি ছিলই। কিন্তু সরকার জঘন্য ও ন্যাক্কারজনকভাবে যেমন সমাবেশ বানচাল করেছে তেমনি দেশনেত্রীকে অবরুদ্ধ করেছে। অশ্লীলভাবে পিপার স্প্রে নিক্ষেপ করেছে। এই সমাবেশ এখন নিশ্চয়ই অবরোধের পর হবে।
তিনি বলেন, ‘আমরা একটা সমাবেশ করতেই চেয়েছিলাম। কিন্তু সরকার বিষয়টিকে চূড়ান্ত রূপ দিয়েছে। হতে পারে এই আন্দোলনই সরকার পতনের এক দফার আন্দোলনে রূপ নেবে এবং তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি বাস্তবায়নের দিকে যাবে।’
ইজতেমা উপলক্ষ্যে অবরোধ বৃহস্পতিবারের আগেই শেষ হবে বলে মনে করেন জোটের আরেক শরিক দল ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী। তিনি বলেন, ‘বছরে একবার অনুষ্ঠিত ইজতেমার সঙ্গে সাধারণ মানুষের আবেগ, অনুভূতিও জড়িত। ফলে, অবরোধ পরবর্তীতে ঘোষণা হতে পারে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: