শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২ খ্রীষ্টাব্দ | ৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

বিশ্বে সবচেয়ে বেশি মানুষ হত্যা করা হয় যে ১০টি শহরে!



energy-brazil-electricity-world-cup-rio_45643_600x450আন্তর্জাতিক ডেস্ক :: বিশ্বের সকল শহরের ওপর গবেষণা শেষে সম্প্রতি সিটিজেন কাউন্সিল ফর পাবলিক সেফটি এন্ড ক্রিমিনাল জাস্টিস নামের এক বেসরকারি সংস্থা প্রকাশ করেছে বিশ্বের ঝুঁকিপূর্ণ ১০ শহরের নাম। স্থানীয় সরকারের দেয়া অপরাধের তথ্যের ওপর ভিত্তি করে এই প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। ঝুঁকিপূর্ণ ১০ টি শহরের মধ্যে রয়েছে নিম্নোক্ত শহরগুলো-
সেন পেড্রো সুলা, হন্ডুরাস
এ শহরে সবচাইতে বেশি হত্যার ঘটেছে পরপর দুই বছর। এই শহরে প্রতিদিন তিন জনেরও বেশি মানুষ হত্যার স্বীকার হয়ে থাকে।
আকাপুলকো, মেক্সিকো
পর্যটকদের জন্য অন্যতম আকর্ষনীয় স্থান হলেও এই শহরটিতে ঘটে প্রচুর হত্যার ঘটনা। মাদক ব্যবসা এই শহর ঘটা অপরাধ সমূহের মধ্যে অন্যতম।
ক্যারাকাস, ভেনেজুয়েলা
হত্যাজ্ঞের ঘটনা ঘটে এমন শহরের মধ্যে অন্যতম এ শহরটি। এ শহরের প্রতি এক লাখ লোকের মধ্যে প্রায় ১২২ জন হত্যার স্বীকার হয়ে থাকে। এছাড়াও রাস্তায় ডাকাতি সহ এখানে ঘটে নান ধরনের অপরাধ কর্ম।
ডিস্টিরটো সেন্ট্রাল, হন্ডুরাস
হত্যার ঘটনা সহ এ শহরে রয়েছে মাফিয়াদের উৎপাত। এ শহরের অধিকাংশ লোক দারিদ্রসীমার নীচে বসবাস করলেও সরকারী খাতে হয় প্রচুর দুর্নীতি।
টোরিওন, মেক্সিকো
এই শহরের প্রতি এক লাখ বাসিন্ধার মধ্যে হত্যার স্বীকার হয় প্রায় ৮৭ জন মানুষ।
ম্যাসিও, ব্রাজিল
প্রতি বছর এ শহরের এক লাখ মানুষের মধ্যে হত্যার স্বীকার হয় ১৩৫ জন মানুষ।
কালি, কলম্বিয়া
বসবাসের জন্য অন্যতম অনিরাপদ শহরের তালিকায় রয়েছে এটি। এই শহরের প্রতি লাখে ঘটে ৮০ টি হত্যার ঘটনা।
নুয়েভো লারেডো, মেক্সিকো
এই শহরে দিনের প্রতি ঘন্টায়ই ঘটে প্রচুর ডাকাতির ঘটনা। ২০০৬ সাল থেকে এ শহরে ৬০ হাজার খুনের ঘটেছে।
বারকুইসিমেটো, ভেনেজুয়েলা
এই শহরে প্রতিদিনই খুনের ঘটন ঘটে এবং পর্য টনের জন্য অন্যতম আকর্ষনীয় জায়গা হলেও পর্য টকরা ঝুকির কারনে এই শহরকে এড়িয়ে চলেন।
জোয়াও পেসোয়া, ব্রাজিল
সমুদ্র পার্শবর্তী এ শহরটিতে প্রতি এক লাখ লোকের মধ্যে ৭২ জন হত্যার স্বীকার হয়ে থাকে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: