রবিবার, ২ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

বিশ্বের ১৫ তারকা নিয়ে ভিন্ন কিছু তথ্য



Salman-Aamir-SRKবিনোদন ডেস্ক :: একজন তারকা যেন তখনই আসল তারকা হয়ে ওঠেন, যখন তার নামে অন্য কিছুর নামকরণ করা হয়। যেমনটি করা হয়েছে সুইজারল্যান্ডে। সেখানে একটি বিখ্যাত দর্শনীয় স্থানকে বলিউড পরিচালক যশ চোপড়ার নামে স্থানীয়ভাবে ‘চোপড়া লেক’ বলা হয়। আবার মেলবা টোস্টের নামকরণ করা হয়েছিল অপেরা সংগীতশিল্পী ডেম নেলি মেলবার নামে। চলুন শুনি এ রকম আরো ১৫টি নাম, যেগুলো কিনা হলিউড ও বলিউড তারকাদের নামে নামকরণ করা হয়েছে।
১. সালমান যখন ২০১২ সালে তুরস্কে এক থা টাইগার ছবির শুটিং করছিলেন, তখন সালমানের ভক্তরা তার নামে একটি ক্যাফের নামকরণ করেছিলেন। আবার নিউইয়র্কভিত্তিক একটি প্রতিষ্ঠান চাঁদের একটি হ্রদের নামকরণ করেন শাহরুখের নামে।
২. কিংবদন্তি অভিনেতা এবং পরিচালক রাজ কাপুরের নামে কানাডার ব্রাম্পটন শহরে একটি রাস্তার নামকরণ করা হয়েছে। রাস্তাটি ‘রাজ কাপুর ক্রিসেন্ট’ নামে পরিচিত।
৩. হল্যান্ড তাদের দেশের টিউলিপ ফুলের একটি জাতের নামকরণ করেছে সাবেক বিশ্বসুন্দরী ঐশ্বরিয়া রাইর নামে।
৪. মুম্বাইয়ের একটি রেস্টুরেন্ট ‘সাঞ্জুবাবা চিকেন’ নামে একটি খাবার পরিবেশন করে, যার নামকরণ করা হয়েছে সঞ্জয় দত্তের নামে। বলা হয়ে থাকে, সঞ্জয় দত্ত মুম্বাইয়ের ঐ রেস্টুরেন্টে গিয়েছিলেন এবং এর মালিককে রেসিপিটির কথা প্রস্তাব করেছিলেন। তখন রেস্টুরেন্টের মালিক খাবারটির নাম তার নামেই নামকরণ করেন।
৫. মুম্বাইয়ের এক বেকারি একটি ম্যাংগো-ব্লুবেরি কেকের নামকরণ করেন সোনম কাপুরের নামে। কারণ, তিনি প্রায়ই কেকটি অর্ডার করেন।
৬. বলিউড অভিনেত্রী মল্লিকা শেরওয়াত হলেন প্রথম বলিউড তারকা, যার নামে একটি মিল্কশেকের নামকরণ করা হয়েছে। আর এর মাধ্যমে ‘মল্লিকা শেক’ হলিউডের তারকা কিম কার্দাসিয়ান, মাইলি সাইরাস, ডেভিড বেকহাম এবং প্যারিস হিলটনদের কাতারে পৌঁছে গেছেন। কারণ, তাদের নামেও মিল্কশেকের নামকরণ রয়েছে।
৭. সুপারস্টার জিতেন্দ্রর নামে চেন্নাইয়ের একটি পাঁচ তারকা হোটেলের থালার নামকরণ করা হয়েছিল।
৮. তেলেগু তারকা এবং রাজনীতিবিদ চিরঞ্জীবের নামে হায়দরাবাদের একটি বিপণিকেন্দ্রে দোসার নামকরণ করা হয়েছে। বলার অপেক্ষা রাখে না এখানে এটার চাহিদাও প্রচুর।
৯. এ আর রহমানের নামে কানাডার ওন্টারিও রাজ্যের মারখাম নামক স্থানের একটি রাস্তার নামকরণ করা হয়েছে। রাস্তাটির নাম ‘আল্লা রাখা রহমান স্ট্রিট’।
১০. শিকাগোর হট ডগ’স একধরনের স্পাইসি সস বিক্রি করে, যার নাম ‘দ্য সালমা’ এবং তুলনামূলক কম স্পাইসি সস বিক্রি করে, যার নাম ‘দ্য কেইরা’ । এ দুই খাবারের নামকরণ করা হয়েছে অভিনেত্রী সালমা হায়েক এবং কেইরা নাটালির নামে।
১১. ২০১৩ সালের জানুয়ারিতে অস্ট্রেলিয়ায় বিরল প্রজাতির এক মাছি পাওয়া গিয়েছিল, যার নামকরণ করা হয়েছিল বিয়ন্সের নামে।
১২. ২০১২ সালের অক্টোবরে বিজ্ঞানীরা লেডি গাগার নামে ফার্নের একটি গোত্রের নামকরণ করেন, যা কিনা ডিএনএ ক্রমে গাগা ধারা বহন করে।
১৩. হ্যারিসন ফোর্ডের নামে মাকড়সা এবং পিঁপড়ার নামকরণ করা হয়েছে, যাদের নাম যথাক্রমে ক্যালপোনিয়া হ্যারিসন ফর্ডি এবং ফেইডোলি হ্যারিসন ফর্ডি।
১৪. মাধুরী দীক্ষিতের ভক্তরা উজ্জ্বল নক্ষত্ররাশির একটি তারকার নামকরণ করেন তার নামে।
১৫. ২০০৫ সালে সিদ্ধি মন্দিরের এক কিলোমিটার দীর্ঘ একমাত্র রাস্তাটির নামকরণ করা হয়েছিল মনোজ কুমারের নামে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: