রবিবার, ১৪ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৩০ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

বিরক্ততা থেকে রক্ষায় নতুন অপশন ফেসবুকে



15ফেসবুকে অযথা ও অপ্রিয় পোস্ট দেখার বিরক্ততা থেকে রক্ষায় নতুন অপশন চালু করা হয়েছে। এই অপশনটি ব্যবহার করে কোনো ফেজবুক বন্ধুকে আনফ্রেন্ড না করেও তার বাজে পোস্টগুলোকে আড়াল করে রাখা যাবে।

ফেসবুকে লগ ইনের পর একটা ধূসর রঙের অ্যারো দেখা যাবে প্রতিটা পোস্টের ওপরের ডান দিকে। এখানে ক্লিক করলেই একজন ব্যবহারকারী সেই সুবিধে পেয়ে যাবেন, যার সাহায্যে তাঁরা যে কোনও অবাঞ্ছিত ব্যক্তিকে আনফলো করে দিতে পারবেন এবং আর এর পরেই তার দেয়া পোষ্টটি আড়াল হয়ে যাবে।

আর কেউ যদি কোনো ঘটনা বা আপডেট দেখতে না চান, তবে ওই ডানদিকের ধূসর অ্যারোতে ক্লিক করলেই তা আড়ালে চলে যাবে ব্যবহারকারীর টাইমলাইন থেকে। এই সুযোগের ফলে অবাঞ্ছিত বন্ধুর বা পেজের সমস্ত পোস্ট পিছনে চলে যাবে তা নয়। কারও কম পরিমান পোস্ট দেখতে চাওয়া বা একেবারে না চাওয়াটা একান্তই ফেসবুক ব্যবহারকারীর বিষয়।

তবে অবাক করা ব্যাপার হল আনফলো করে দিলেও যদি ব্যবহারকারী ইচ্ছা করে তার সকল পোস্টগুলো দেখতে, তবে এই অপশনের মাধ্যমে নিউজ ফিডে গিয়ে সমস্ত আপডেটই দেখতে পাবেন। আবার আনফলো করা বন্ধুকে ফলো করতে তাও করা যাবে অপশনটি ব্যবহারকার করে। তবে কোনো ছবির পেইজে লাইক দিয়ে থাকলে তা কিন্তু সহজে আড়াল করা যাবে না। আর এই সুবিধাটা আপাতত কম্পিউটারে ফেইজবুক ব্যবহারকারীদের জন্য। মোবাইলে ফেইসবুক ব্যবহারকারীরাও এক সময় এই সুবিধা উপভোগ করতে পারবেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: