বুধবার, ১২ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৯ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

বিমান ছিনতাইচেষ্টা: উত্তর মিলছে না অনেক প্রশ্নের!



নিউজ ডেস্ক:: বিমানবন্দরের নিরাপত্তাবেষ্টনী ডিঙিয়ে কথিত ছিনতাইকারীর বিমানে ওঠা নিয়ে প্রশ্ন করলে স্পষ্ট জবাব মেলেনি বিমান প্রতিমন্ত্রীসহ সংশ্লিষ্ট কারো কাছেই। তদন্ত কমিটি বলছে, খতিয়ে দেখেই তারা জানাবে।

বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলীর দাবি, চার স্তরের নিরাপত্তা বেষ্টনী পাশ কাটিয়ে কারো পক্ষেই সম্ভব নয় বিমানে ওঠা। এদিকে, কথিত ছিনতাইচেষ্টাকারীর পরিচয় শনাক্ত করেছে র‌্যাব। পলাশ আহমেদ নামে ওই যুবকের বাড়ি নারাণগঞ্জে সোনারগাঁওয়ে। র‌্যাব জানিয়েছে, সে তালিকাভুক্ত সন্ত্রাসী।

চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরের রুদ্ধশ্বাস সেই দুই ঘণ্টা। সফল কমান্ডো অভিযানে ছিনতাইকারী নিহত হয়। নিরাপদে বের করে আনা হয়, পাইলট, ক্রু এবং যাত্রীদের।

এদিকে প্রশ্ন উঠেছে, বিমানবন্দরের নিরাপত্তা ছেদ করে পিস্তল নিয়ে কিভাবে প্রবেশ করলো একজন ছিনতাইকারী? যেখানে একজন বিমান যাত্রীকে বিমানবন্দরের চারটি স্তর ডিঙিয়ে বিমানে উঠতে হয়।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে সংবাদ সম্মেলনে বিমানসচিব বলেন, এ বিষয়ে ৫ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আর প্রতিমন্ত্রীর দাবি নিরাপত্তা বেষ্টনী ভেদ করা কোনোভাবেই সম্ভব নয়।

কর্তৃপক্ষের একজন বলছে, ‘প্রথম কথা হচ্ছে পিস্তলটি কি খেলনা কিনা কিংবা আসল কিনা সে সম্পর্কে ওয়াকিবহাল না। আমরা তদন্ত টিমের প্রতিবেদনের পর শিওর হতে পারবো।’

কথিত সেই ছিনতাইকারীর নাম পলাশ আহমেদ। নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁওয়ের দুধঘাটা পিরিজপুরের পিয়ার জাহান সরদারের ছেলে। র‌্যাব জানায়, ঢাকা-চট্টগ্রাম অভ্যন্তরীণ রুটের যাত্রী ছিল সে। আর বিমানে তার আসন নম্বর ছিল ১৭-এ।

রোববার (২৪ ফেব্রয়ারি) দুবাইয়ের উদ্দেশে রওনা হওয়া বিমানটি মাঝ আকাশে উঠতেই পিস্তল নিয়ে ককপিটে এক যুবকের প্রবেশের চেষ্টা। দাবি ছিল প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলিয়ে দেয়ার। বিকেল ৫টা ৪১ মিনিটে চট্টগ্রামে জরুরি অবতরণের পর ফায়ার সার্ভিস, সেনাবাহিনী, বিমানবাহিনী, কমান্ডো, র‌্যাব, সোয়াট ঘিরে ফেলে বিমানটিকে। সন্ধ্যা ৭টা ১৭ মিনিটে শুরু হয় সেনা কমান্ডোদের অভিযান। ৮ মিনিটের অভিযানে নিহত হয় ছিনতাইকারী।

সংবাদটি শেয়ার করুন

Developed by: