রবিবার, ২ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

‘বিদেশিরা বিএনপিকে ক্ষমতায় বসাবে- এ চিন্তা দুর্ভাগ্যের’



3. hasinaনিউজ ডেস্ক::
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিদেশিরা বিএনপিকে ক্ষমতায় বসাবে- এ চিন্তা দুর্ভাগ্যের। তিনি বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি চেয়ারপরসন বেগম খালেদা জিয়া নিজে কার্যালয়ে বসে থেকে অবরুদ্ধ করে রাখার নাটক সাজিয়ে দেশবাসীকে ধোঁকা দিচ্ছেন। এ সময় তিনি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সবাইকে ঐক্যবদ্ধ হয়ে সারাদেশে অবরোধ-হরতালে নাশকতাকারীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়া এবং সন্ত্রাস মোকাবেলায় এক হওয়ার আহ্বান জানান। আজ রবিবার দুপুরে রাজধানীর সচিবালয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় পরিদর্শনকালে তিনি দেশের জনগণের প্রতি এ আহ্বান জানান।
প্রধানমন্ত্রী বলেন, যারা স্বাধীনতা বিশ্বাস করেন, মুক্তিযুদ্ধের চেতনা বিশ্বাস করেন, স্বাধীন জাতি হিসেবে বাঙালি বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াক এ নীতি বিশ্বাস করেন। তাদের সবাই ঐক্যবদ্ধ হতে হবে। তিনি বলেন, যারা মানুষ খুন, বোমা মারা, ধ্বংসাত্মক কাজ করা, গাড়ি পোড়ানোর বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে। আর এ ধরনের সন্ত্রাসীদের যেখানে পাওয়া যায় ধরতে হবে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, তিনি নিজেই নিজেকে অবরোধবাসিনী করে দেশে অবরোধের ডাক দিয়েছেন। খালেদা সংসদেও নেই, বিরোধী দলেও নেই যে কারণে তিনি এমন করছেন বলে মন্তব্য করেন তিনি। তিনি বলেন, যারা দেশের সত্যিকার স্বাধীনতায় বিশ্বাস করেন, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করেন, স্বাধীন জাতি হিসেবে বাঙালি বিশ্বের দরবারে মাথা উঁচু করে চলবে- এই নীতিতে যারা বিশ্বাস করেন, তাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে, সোচ্চার হতে হবে।

শেখ হাসিনা বলেন, নির্দলীয় সরকারের অধীনে আগাম নির্বাচনের দাবিতে গত ১৩ দিন ধরে বিএনপি নেতৃত্বাধীন জোটের অবরোধে প্রতিদিনই গাড়ি পোড়ানো ও বোমাবাজি চলছে। এ পর্যন্ত অন্তত ১৫ জন নাশকতার আগুনে দগ্ধ হয়ে মারা গেছেন, আহত হয়েছেন শতাধিক মানুষ। জাতিসংঘের পক্ষ থেকেও এই সহিংসতায় উদ্বেগ প্রকাশ করে সব দলের প্রতি সংঘাত বন্ধের আহ্বান জানানো হয়েছে। এভাবে চোখের সামনে আমাদের দেশকে ধ্বংস হতে দেখতে পারি না।

সংবাদটি শেয়ার করুন

Developed by: