শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২ খ্রীষ্টাব্দ | ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

বিএসএফ মহাপরিচালকের বেনাপোল সীমান্ত পরিদর্শন



imagesনিউজ ডেস্ক :: বিএসএফ মহাপরিচালক (ডিজি) যশোরের বেনাপোল সীমান্ত চেকপোস্ট নো-ম্যান্সল্যান্ড পরিদর্শন করেছেন। ২১ সদস্যের ভারতীয় বিএসএফ প্রতিনিধি দলকে বিজিবির পক্ষ থেকে ফুল দিয়ে অভ্যর্থনা জানানো হয়।
এ সময় উপস্থিত ছিলেন-দক্ষিণ পশ্চিমাঞ্চলের যশোর রিজিয়নাল কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সহিদুল ইসলাম, খুলনা সেক্টর কমান্ডার কর্নেল খলিলুর রহমান, যশোর ২৬ বিজিবির সিও জাহাঙ্গীর হোসেন, লে কর্নেল মতিউর রহমান ও ভারতীয় বিএসএফের এডিজি একে মিত্র, এডিজি রমেশসহ (ইসি) বিজিবি ও বিএসএফের কর্মকর্তারা।
বাংলাদেশে প্রবেশকালে বেনাপোল চেকপোস্টে বিএসএফের মহাপরিচালককে ফুলেল অভ্যর্থনা জানান বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) অতিরিক্ত মহাপরিচালক শহীদুল ইসলাম। পরে তাকে বিশেষ নিরাপত্তা দিয়ে বেনাপোল বিজিবি ক্যাম্পে নিয়ে আসা হয়। সেখানে তাকে গার্ড অব অনার প্রদান করা হয় বিজিবির পক্ষ থেকে। এর আগে তিনি বেনাপোলের পুটখালি সীমান্ত পরিদর্শন করেন।
যশোর ২৬ বিজিবির অধিনায়ক লে. কর্নেল জাহাঙ্গীর হোসেন বলেন, বিএসএফের মহাপরিচালক ডি কে পাঠক বেনাপোল বিজিবি কোম্পানী সদর দফতরে এসে পরিদর্শন বইতে স্বাক্ষর করেন। সীমান্তের বিভিন্ন সমস্যা নিয়ে বিজিবি কর্মকর্তাদের সাথে এক সৌজন্য বৈঠক।
তিনি জানান, বিএসএফের নতুন ডিজি হিসেবে যোগদান করার পর তিনি ভারতীয় সীমান্ত পরিদর্শনে আসেন। সে উপলক্ষে বেনাপোলও আসেন তিনি।
তিনি আরও বাংলাদেশ ও ভারতের মধ্যে সৌহার্দ সম্প্রতিসহ সুসম্পর্ক দিন দিন বেড়েই চলেছে। দু দেশের বিজিবি ও বিএসফের মধ্যে ও রয়েছে হৃদ্যতাপূর্ণ সম্পর্ক। সীমান্তে চোরাচালানসহ পাচাররোধে বিজিবি ও বিএসএফ যৌথভাবে কাজ করে চলেছে। নবাগত ভারতীয় বিএসএফ মহাপরিচালক নতুন যোগদান করেই সরেজমিন পরিদর্শনে আসেন সীমান্ত এলাকায়।

সংবাদটি শেয়ার করুন

Developed by: