মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

বিউটি-পুতুলের সম্মাননা ডিগ্রি অর্জন



biuty r putulঅভি মঈনুদ্দীন :

সমাবর্তন অনুষ্ঠানে অংশগ্রহণের মধ্যদিয়ে সম্মাননা ডিগ্রী অর্জন করেছেন ২০০৫-এর ক্লোজ আপ তারকা বিউটি ও ২০০৬-এর ক্লোজআপ তারকা পুতুল। গত বুধবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিউটি স্নাতক (সম্মান) এবং পুতুল স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন।
অনুষ্ঠানের প্রধান অতিথি শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদের কাছ থেকে বিউটি ও পুতুল এই সম্মাননা অর্জন করেন। বিউটি ও পুতুল রাজধানীর ‘ইউনিভার্সিটি অব ডেভলপম্যান্ট অলটারনেটিভ (টউঅ) থেকে চলতি বছর ‘ব্যাচেলর অব মিউজিক’ (বি মিউজিক) বিষয়ে যথাক্রমে স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। ২০১২ সালে একই বিশ্ববিদ্যালয় থেকে পুতুল একই বিষয়ে স্নাতক (সম্মান) সম্পন্ন করেছেন। সম্মাননা ডিগ্রী অর্জন প্রসঙ্গে কন্ঠশিল্পী বিউটি বলেন, ‘ ভীষণ ভালোলাগছে আজ, অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো নয়। আজ আমার বাবা (মুজিবার রহমান), মা (শাহার বানু) এবং আমার স্বামী (হাসান ফেরদৌস) আহমেদের কষ্ট সার্থক হয়েছে। তাদের কাছে কৃতজ্ঞতা জানাবার ভাষা আমার জানা নেই।
আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি আমার বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, বন্ধু বান্ধব এবং কর্মকর্তা কর্মচারীর প্রতি।’ পুতুল বলেন, ‘ এই বিশ্ববিদ্যালয় থেকে আমি অনার্স শেষ করেছিলাম। বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থার প্রতি ভীষণ আস্থা ছিলো বিধায় আমি মাস্টার্সও করেছি এখান থেকে। আজ নিজেকে এই বিশ্ববিদ্যালয়ের একজন গর্বিত শিক্ষার্থী হিসেবে দাবী করতে পারছি। আমি সবার কাছে দোয়া চাই যেন আগামীতে আমি গানে আরো সফল হতে পারি। ‘ পুতুলের শিক্ষা জীবনের সাফল্য নিয়ে তার বাবা (শামসুল হক) ও মা (মোহাসীনা হক) ভীষণ উচ্ছস্বিত।
বিউটি চুয়াডাঙ্গার হাটবোয়ালিয়া উচ্চমাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি এবং এম এস জোহা ডিগ্রী কলেজ থেকে এইচএসসি সম্পন্ন করেন। অন্যদিকে পুতুল আশুগঞ্জ সার কারখানা থেকে এসএসসি এবং ফেনী সরকারী কলেজ থেকে এইচএসসি সম্পন্ন করেন। বাজারে বিউটির পাঁচটি একক এ্যালবাম রয়েছে। সেগুলো হচ্ছে ‘চরণদাসী’, ‘উড়াল পঙ্খি’, ‘লালন কন্যা’, ‘পীরিতের জ্বালা’ এবং ‘দুই চোখেতে লালন আমার’। অন্যদিকে পুতুলের রয়েছে তিনটি একক এ্যালবাম। এগুলো হচ্ছে ‘সন্ধ্যা বাড়ির বারান্দায়’, ‘মাটির পুতুল’ ও ‘পুতুল গান’। বিউটির জন্মদিন ৭ অক্টোবর এবং পুতুলের জন্মদিন ১৩ জুলাই।

সংবাদটি শেয়ার করুন

Developed by: