মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ১ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

বালকের সারা শরীরই এখন চুম্বক!



magnet (1)আন্তর্জাতিক ডেস্ক:: বৈদ্যুতিক শকের পর মৃত্যুর দুয়ার থেকে ফিরে আসার পর নিকোলাই ক্রায়ারাইসেনকো নামের এক শিশু এখন জীবন্ত চুম্বক। ফুটপাত দিয়ে হাঁটার সময় ১২ বছর বয়সী নিকোলাই ল্যাম্পপোস্টের একটি ত্রুটিপূর্ণ বৈদ্যুতিক তারে শক খান।

শক খেয়ে বাসায় ফেরার পর যুক্তরাজ্যের ওই বালক সকালে ঘুম থেকে জেগে দেখেন, তোশকের ওপর থাকা বেশ কিছু ধাতব কয়েন তার শরীরে লেগে আছে। এরপর সকালের নাস্তা খাওয়ার সময় চামচ লেগে যায় তার বুকে। অবাক নিকোলাই তখন ধারনা করেন সে হয়তো কোন অদৃশ্য শক্তি অর্জণ করেছে চুম্বক জাতীয় বস্তুকে আকর্ষণ করার। এরপর সে পরীক্ষা করে দেখে আসলেই তার শরীর লৌহ জাতীয় পদার্থকে আকর্ষণ করছে।

এ সম্পর্কে নিকোলাই বলেন, আমি দেখলাম লৌহ জাতীয় পদার্থ আমার শরীরের কাছাকাছি নিয়ে আসলে আকর্ষণ করছে ঠিকই কিন্তু আমার অনিচ্ছা সত্বেও আমার সাথে অনুরূপ ঘটনা ঘটছে। নিকোলাইয়ের ইচ্ছা বড় হয়ে সে তার এই শক্তিকে মানুষের সেবায় কাজে লাগাবে।

এ ঘটনার পর স্কুলে সে খুবই জনপ্রিয় হয়ে উঠেছে এবং অনেকেই তার এই বিশেষ ক্ষমতার প্রয়োগ দেখতে চাচ্ছেন।

জীবন্ত চুম্বকের গল্প বিংশ শতাব্দীর মাঝামাঝিতে শূরু হলেও ২০০৪ সালে রাশিয়ার এক কারখানা শ্রমিকের জীবন্ত চুম্বক হয়ে ওঠার কাহিনী সারা বিশ্বের গনমাধ্যমে খুব আলোড়ন সৃষ্টি করে। চারনোবিল পারমানবিক দুর্যোগের পর ঔই ব্যক্তির শরীর লৌহ জাতীয় পদার্থকে আকর্ষণ করতে শুরু করে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: