শুক্রবার, ৩ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

বাফুতে ফের ভাঙ্গন



helsinki_studentsবিশেষ প্রতিনিধি, ফিনল্যাণ্ড:: ফিনল্যাণ্ড প্রবাসী বাংলাদেশী ছাত্র-ছাত্রী এবং শিক্ষাবিদদের অন্যতম সংগঠন বাংলাদেশ একাডেমিক ফোরাম অব ফিনিশ ইউনিভার্সিটি (বাফু) ফের ভাঙ্গলো।দীর্ঘ দিনের অচল অবস্থা নিরসন কল্পে যেখানে সবাইকে নিয়ে আলোচনার ভিত্তিতে নতুন কমিটি হবে তা না, সেখানে সংবিধানের প্রতি বিদ্ধাঙ্গুলি দেখিয়ে কিছু সংখ্যক সদস্য নিজেদের মত করে নতুন কমিটি গঠন করে। যারা এই কমিটি তে এসেছেন তাদের অনেকের যেমন ছাত্রত্ব নাই তেমনি তারা ছিল পুরো বছর জুড়ে অনিয়মিত। শুধু কি তাই গত সেশন এ তারা তাদের কোনো চাদা ও পরিশোধ করেননি (অর্থ সম্পাদকের সর্বশেষ আপডেট )। সংবাদ ২১ ডটকম এর অনুসন্ধানে দেখা যায় গত কমিটির অন্তত অর্ধেক সদস্য সভায় অনুপুস্থিত ছিল যারা গত ১০-১২ বছর যাবৎ বাফুর সাথে ওতপ্রোত ভাবে জড়িত ছিল। ঘটনা প্রবাহ বিশ্লেষণ করে দেখা যায় শুধু মাত্র ব্যক্তিগত আক্রোশের বশবতী হয়ে সভায় উপস্থিত সদস্য বৃন্দ পুরাতন কমিটি বাতিল করে ( যেখানে নিজেরাও বাতিল হয়) আবার বাতিল নিজেরাই বসে(উপস্থিত) নিজেদেরকে বিভিন্ন পদে আসীন করে। এতে করে সাধারণ  ছাত্র-ছাত্রী এবং যারা সমন্নয়কারী ছিল তাদের মাঝেও  বিরুপ প্রতিক্রিয়া লক্ষ করা গেছে।

নতুন কমিটি হবার পর যেখানে সাথে সাথে সাধারণ সদস্যদের জানানোর কথা সেখানে অন্তত দুই সপ্তাহ বিলম্ব করা হয়েছে। নতুন কমিটির সমন্ধে মন্তব্য করতে গিয়ে অতীতে গুরুত্ব পূর্ণ সম্পাদকের দায়িত্ব পালন কারী একজন বলেন, ওদের কথা বলবেননা ওরা মুড়ি খাক। আরেকজন সিনিয়র সদস্য বলেন এই কমিটি তো বমি কমিটি মন্তব্যই করলামনা।সাধারণ সদস্য এবং অন্যদের মন্তব্য নিয়ে বিস্তারিত প্রতিবেদন আসছে শিগ্রই। আপনাদের মতামত পাঠাতে আমাদের ইমেইল এবং ফোন করতে পারেন আমাদের নির্ধারিত যোগাযোগ ঠিকানায়।

বর্তমান কমিটির সদস্যদের কর্মকান্ডের ফিরিস্তি আসছে….

সংবাদটি শেয়ার করুন

Developed by: