সোমবার, ১৩ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২৯ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
Sex Cams
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

বাড়ির উঠানে প্লেন বানিয়ে স্বপ্ন পূরণ



sudan_man_plane_dreamআন্তর্জাতিক ডেস্ক :: দক্ষিণ সুদানের দরিদ্র পরিবারের এক যুবক জর্জ মেল। খুব ছোট বেলা থেকেই স্বপ্ন দেখতেন প্লেনের পাইলট হবার।কিন্তু উচ্চ বিদ্যালয়ে পড়ার সময় তার বাবা মারা যাওয়ায় সেই স্বপ্নে ছেদ পড়ে। খরচ দিতে না পারায় পড়াশোনা ছেড়ে দিতে বাধ্য হয়েছিলেন। তবে প্লেন চালানোর আকাঙ্ক্ষা রয়ে গিয়েছিল মনের ভেতর।
আর এই আকাঙ্খার বশে ২৩ বছর বয়সী এই যুবক চমকে দিয়েছেন সবাইকে। নিজের বাড়ির উঠোনের সাধারণ সব জিনিস দিয়ে বানিয়ে ফেলেছেন প্লেন।
জানা যায়, স্কুলে না যাবার অর্থ হলো তার হাতে অঢেল সময়। তা তিনি ব্যবহার করেছেন অ্যারোনটিকস আর বিমান নিয়ে পড়াশোনা করে। বিমান বানানোর প্রকৌশলগত বিষয়, ডিজাইন আর তার সাথে জড়িত অংকের হিসেব করেই সময় কাটিয়েছেন। দক্ষিণ সুদানের যুবায় বাজার থেকে কিনেছেন ধাতব সব জিনিস।
নিজের বাড়ির উঠানেই তা জোড়া দিয়ে বানিয়েছেন প্লেনের খোলস।তার সাথে যুক্ত করেছেন পেট্রোল চালিত ইঞ্জিন। দেশে তখন যুদ্ধ চলছিল। বাড়ির অদূরেই গুলির শব্দও তাকে থামাতে পারেনি। শেষমেষ বানিয়ে ছেড়েছেন স্বপ্নের প্লেন।
যুবার কর্তৃপক্ষ অবশ্য সেই প্লেন এখনো আকাশে ওড়ানোর অনুমতি দেয়নি।
তবে তার কাজে ব্যাপক সন্তুষ্ট হয়ে তাকে চাকুরী দিয়েছে দেশটির বিমান বাহিনী।
মেল এখন স্বপ্ন দেখছেন বিমান প্রকৌশলী হবার।

সংবাদটি শেয়ার করুন

Developed by: