রবিবার, ১৩ জুন ২০২১ খ্রীষ্টাব্দ | ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

বাংলাদেশ পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে ইইউ



5. eeu]নিউজ ডেস্ক::
বাংলাদেশের রাজনৈতিক ও মানবাধিকার পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে সফররত ইউরোপীয় পার্লামেন্টের মানবাধিকার বিষয়ক উপ কমিটির প্রতিনিধি দল। আজ বৃহস্পতিবার বাংলাদেশ মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমানের সঙ্গে বৈঠকের পর উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় প্রতিনিধি দলের পক্ষ থেকে এই উদ্বেগের কথা জানানো হয়। গতকাল পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম সাংবাদিকদের জানিয়েছিলেন ইইউ প্রতিনিধি দল চলমান পরিস্থিতিতে উদ্বেগ প্রকাশ করেনি।

এ খবর একটি ইংরেজি দৈনিকে প্রকাশের বিষয়ে উল্লেখ করে ইইউ প্রতিনিধি দলের প্রধানের কাছে প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে তিনি বলেন,খবরটি তারা দেখেছেন। বাংলাদেশ পরিস্থিতিতে তারা গভীরভাবে উদ্বিগ্ন। পরিস্থিতির তথ্য জেনেই তারা বাংলাদেশ সফরে এসেছেন। আজ দুপুর ২ টার দিকে আইনমন্ত্রী এডভোকেট আনিসুল হক ও তিনটায় আওয়ামী লীগের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করবে ইইউ পার্লামেন্টের প্রতিনিধি দল। গতকাল পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের নেতৃত্বে সরকারের একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করে এ প্রতিনিধি দলটি।

বৈঠকের পর প্রতিমন্ত্রী জানিয়েছিলেন, বাংলাদেশ পরিস্থিতি নিয়ে প্রতিনিধি দল কোন উদ্বেগ প্রকাশ করেনি। ইউরোপীয় ইউনিয়নের তিন এমপিসহ ৬ সদস্যের প্রতিনিধি দলটি বাংলাদেশ সফরে এসেছে মানবাধিকার পরিস্থিতি পর্যবেক্ষণ করতে। এ দলের নেতৃত্ব দিচ্ছেন ইইউ পার্লামেন্টের এমপি ক্রিশ্চিয়ান দান প্রেদা।

সংবাদটি শেয়ার করুন

Developed by: