শনিবার, ১৩ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৯ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

বাংলাদেশের মুক্তিযুদ্ধে সহযোগীতায় ছুটে এসেছিলেন মোদী



modi2নিউজ ডেস্ক::
১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের অকৃতিম বন্ধু ভারত। স্বাধীনতা যুদ্ধে ভারতের অবদান ভুলে যাওয়া সম্ভব নয়। সেই সময় বাংলাদেশকে সহযোগীতার জন্য হাত বাড়িয়ে দিয়েছিলেন তারা। ভারত বাংলাদেশে ইতিহাসে একটি কথা অনেকেই জানতোনা আর সে কথা টি জানালেন ভারতের প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদী।

একাত্তরে বাংলাদেশের মুক্তি সংগ্রামের সমর্থনে ‘সত্যাগ্রহে’ অংশ নিতে গুজরাটের নিজ গ্রাম থেকে দিল্লিতে ছুটে এসেছিলেন নরেন্দ্র মোদী।
মুক্তিযুদ্ধে অসামান্য অবদানের জন্য ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়িকে দেওয়া ‘বাংলাদেশ মুক্তিযুদ্ধ সম্মাননা’র ক্রেস্ট গ্রহণের পর প্রতিক্রিয়ায় এমনটিই জানিয়েছেন তিনি।

রোববার বঙ্গভবনে মোদীর হাতে এই ক্রেস্ট তুলে দেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ। বাজপেয়িকে সম্মাননা দেওয়ার সিদ্ধান্ত হলেও অসুস্থতার কারণে তিনি আসতে না পারায় বাজপেয়ির পক্ষে নরেন্দ্র মোদী এই ক্রেস্ট গ্রহণ করেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: