বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ৮ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

বাংলাদেশি তরুণের ৭ কোটি ডলার আয়ের ভুয়া খবর দিয়ে ক্ষমা চাইলো নিউ ইয়র্ক সাময়িকী



NY-BD+Boy+Fraudঅনলাইন ডেস্ক: যুক্তরাষ্ট্রে বসবাসরত মোহাম্মদ ইসলাম নামে বাংলাদেশি এক তরুণের শেয়ার বাজার থেকে সোয়া ৭ কোটি ডলার আয়ের যে খবর খবর প্রকাশিত হয়েছিল, তা ভুয়া বলে প্রমাণিত হয়েছে।

গত রোববার নিউ ইয়র্ক সাময়িকীতে স্কুলছাত্র ইসলামের বিপুল অর্থের মালিক হওয়ার খবরটি প্রকাশের পর নিউ ইয়র্কের বিভিন্ন সংবাদপত্র চাঞ্চল্যকর এই তথ্য নিয়ে অনুসন্ধান চালাতে গেল তা ভুয়া বলে উদ্ঘাটিত হয়।

ভুলের হওয়ার বিষয়টি স্বীকার করে নিউ ইয়র্ক সাময়িকী তাদের পাঠকের কাছে ক্ষমা চেয়ে বলেছেন, প্রতিবেদন প্রকাশের ক্ষেত্রে তাদের সাবধানতার ঘাটতি ছিল।

নিউ ইয়র্ক সাময়িকী তাদের প্রতিবেদনে ১৭ বছর বয়সী ইসলামের ব্যাংক হিসাব বিবরণীর (স্টেটমেন্ট) তথ্য তুলে ধরেছিল, কিন্তু এখন এই তরুণ নিজেও স্বীকার করেছেন যে ওটা ছিল সাজানো।

স্কুলছাত্র ইসলামের এই ঘটনায় বাংলাদেশিরাও বিব্রত বোধ করছেন। কেন ইসলাম এই কাজ করল, তা নিয়েও চিন্তিত তারা।

নিউ ইয়র্কের অন্যতম সেরা ম্যানহাটানের স্টাইভ্যাসেন্ট হাই স্কুলের দ্বাদশ গ্রেডের ছাত্র ইসলাম মা-বাবার সঙ্গে কুইন্সে থাকেন।

ইসলাম বলছেন, নিউ ইয়র্ক সাময়িকীর সাংবাদিকের সঙ্গে কথায় এভাবে এত আয় করার সম্ভাবনার কথা বলেছিলেন তিনি।

এই ঘটনার মাধ্যমে স্বজন, শুভানুধ্যায়ীদের বিব্রত করার জন্য দুঃখ প্রকাশ করেছেন এই তরুণ। সেই সঙ্গে পারিবারিকভাবে নিজেও বিপর্যস্ত অবস্থায় পড়েছেন বলে জানান তিনি।

“আমার বাবা এখন আমার কথা শুনছে না, আমার মা আমার সঙ্গে কথাও বলতে চাচ্ছেন না।।”

সংবাদটি শেয়ার করুন

Developed by: