রবিবার, ১১ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ২৮ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

বর্ষসেরা রোনালদো



13. ronaldoস্পোর্টস ডেস্ক::
২০১৪ সালটি রিয়ালময় বছর কেটেছে ইউরোপিয়ান ফুটবলে। তার চেয়েও বড় সত্য কথা, বছরটি কেটেছে রোনালদোময়। একের পর এক পুরস্কার নিজের শোকেসে তুলেছেন তিনি।
এ বছরের শুরুর দিকে ট্রফিগুলো সাজিয়ে রাখতে নিজ শহরে একটি যাদুঘর বানিয়েছিলেন রোনালদো। ভাগ্যদেবীও তার দিকে হাত বাড়িয়েছেন। তার মান রেখেছেন! যাদুঘরটি ট্রফিতে কানায় কানায় পরিপূর্ণ হতে চলেছে!

২০১৩ সালে ‘ওয়ার্ল্ড সকার’ ম্যাগাজিনের বিবেচনায় বর্ষসেরা পুরস্কার জিতেছিলেন রিয়াল মাদ্রিদের প্রাণভোমরা। টানা দ্বিতীয়বারের মতো এ বছরও খেতাবটি নিজের দখলে নিলেন তিনি। বছরের শেষটা দলের জন্য ভালো না হলেও ব্যক্তি রোনালদোর জন্য বেশ ভালোই কাটল।

এই পুরস্কার জয়ের ক্ষেত্রে লিওনেল মেসি ও ম্যানুয়েল ন্যুয়ারকে পেছনে ফেলেছেন তিনি। সকারের পুরস্কার জয়ে রোনালদো পেয়েছেন ৯২৮ ভোট । এই তালিকায় দ্বিতীয় স্থান অধিকার করেছেন ম্যানুয়েল ন্যুয়ার। জার্মানির এই গোলরক্ষকের ঝুলিতে পড়েছে ৭৮৯ ভোট। আর তৃতীয় স্থান অধিকারী মেসির অর্জন ৫৯৩।

উল্লেখ্য, এর আগে গার্ডিয়ানের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হন রোনালদো। মঙ্গলবার দুবাইয়ে গ্লোব সকারের বর্ষসেরার স্বীকৃতিও পেয়েছেন তিনি। এখন দেখার অপেক্ষা, ব্যালন ডি’অর নিজের শোকেসে তুলতে পারেন কি না।

সংবাদটি শেয়ার করুন

Developed by: