মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

বরিশালে জাতীয় হাই স্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতার উদ্বোধন



11. borisalনিউজ ডেস্ক::
জানুক সবাই দেখাও তুমি- এ স্লোগানে নিয়ে বরিশালে জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে। শনিবার (২৩ মে) সকাল ১০টার দিকে বরিশাল বিশ্ববিদ্যালয় স্থায়ী ক্যাম্পাসে জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা-২০১৫ বরিশাল আঞ্চলিক পর্বের বেলুন ও ফেস্টুন উড়িয়ে উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান রাহাত হোসাইন ফয়সাল এ উদ্বোধনী অনুষ্ঠ‍ানের সভাপতিত্ব করেন।

এতে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক শহীদুল আলম ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার মনিরুল ইসলাম প্রমুখ।

এসময় প্রতিমন্ত্রী বলেন, আমাদের দেশের শিক্ষার্থীদের মেধা রয়েছে। অনেক দেশের চেয়ে আমাদের সম্পদের ঘাটতি থাকতে পারে। কিন্তু মেধার দিক থেকে আমরা কারো চেয়ে কোনো অংশে পিছিয়ে নেই।

তিনি বলেন, ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার জন্য সারাদেশে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। এ প্রতিযোগিতার মাধ্যমে আমরা সারা বাংলাদেশ থেকে আগামী দিনের জন্য ক্ষুধে বিজ্ঞানী বের করে আনব।

তিনি আরো বলেন, অচিরেই বরিশালে নয় একর জমি সংগ্রহ করা হয়েছে। সেই জমিতে বরিশালবাসীর জন্য একটি হাইটেক পার্ক নির্মাণ করে দেওয়া হবে।

প্রতিযোগিতায় বরিশাল বিভাগের স্কুল, কলেজ, মাদ্রসাসহ শিক্ষা প্রতিষ্ঠানের ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণির সাড়ে সাত’শ শিক্ষার্থী অংশ নেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: