রবিবার, ১ অগাস্ট ২০২১ খ্রীষ্টাব্দ | ১৭ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

বরিশালের ঝালকাঠিতে সনাতন (হিন্দু) ধর্মাবলম্বী একই পরিবারের ৪ জনের ইসলাম ধর্মগ্রহন



timthumb (5)নিউজ ডেস্ক :: ঝালকাঠির গাবখান-ধানসিড়ি ইউনিয়নের পশ্চিম বিন্নাপাড়া গ্রামের সনাতন (হিন্দু) ধর্মাবলম্বী একই পরিবারের ৪ জন আজ মঙ্গলবার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে এভিডেভিট প্রদানের মাধ্যমে ইসলাম ধর্মগ্রহন করেছেন।
আদালতের বিচারক আরিফুল ইসলাম এর আদালতে স্বশরীরে উপস্থিত হয়ে পরিবারের প্রধান অমল মন্ডল ওরফে মোঃ ওমর ফারুক, তার স্ত্রী মিনতী রানী মন্ডল ওরফে মিনারা বেগম, তাদের দুই পুত্র অসিম ওরফে মোঃ হাসান ও অনিক ওরফে মোঃ হোসাইন নাম গ্রহন করেন। আদালতে এভিডেভিটের পর বিশিষ্ট ইসলামী দার্শনিক মরহুম হযরত মাওঃ কায়েদ ছাহেব হুজুর রাঃ এর নেছারাবাদ কম্পেলেক্সে উপস্থিত হয়ে মাওলানা খলিলুর রহমান নেছারাবাদীর কাছে কলেমা পাঠ করে ইসলাম ধর্ম গ্রহনের কার্য সম্পন্ন করেন।
এ ব্যাপারে নওমুসলিম মোঃ ওমর ফারুক জানায়, আমি দীর্ঘ দিন শহরের বারী মেটাল ষ্টোরে কর্মরত থাকার সময় তার স্ত্রীর ধর্মীয় অনুসাশন পালন দেখে ও বিভিন্ন মাহফিল সহ ইসলামী জলসার ওয়াজ নসিহাত শুনে আকৃষ্ট হয়ে পরিবারের সাথে আলাপ করি। পূর্বে হিন্দু ধর্মের প্রতি আমার কোন ক্ষোভ নেই তবে ইসলাম ধর্মের নিয়ম-কানুন আমার ভাল লাগায় স্বেচ্ছায়-সজ্ঞানে আজ ইসলাম গ্রহন করলাম। অন্যদিকে নওমুসলিম মিনারা বেগম জানায়, আমি কারো চাপে বা কোন ভয়ে মুসলমান হচ্ছিনা আমার নিজের ইচ্ছায় ও ভালো লাগার কারনে স্বামীর সাথে আলাপ করে ইসলাম ধর্ম গ্রহন করেছি।
এ বিষয়ে এ্যাডভোকেট হাফিজুর রহমান বাবু বলেন, আমার গ্রামের জহির উদ্দিন স্বপন সহ কয়েকজন বড়ভাইকে নিয়ে গতকাল সোমবার সকালে তারা চেম্বারে আসলে আমি তাদের সাথে আলাপ করে ইসলামের রীতিনীতি, কৃষ্টিকালচার ও বিধিবিধানে অনুপ্রানীত হয়ে স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহনের করতে চাচ্ছে বলে জানতে পারি। সে অনুযায়ী আজ মঙ্গলবার প্রথম শ্রেনীর ম্যাজিষ্ট্রেট আদালতের মাধ্যমে ঘোষনা দিয়ে তাদের আইনী কার্যক্রম সম্পন্ন করা হয়।
তার জুনিয়ার এ্যাডভোকেট মিজানুর রহমান মুবিন জানায়, আদালত থেকে তাদের নেছারাবাদ কম্পেলেক্সের অধ্যক্ষ মাওলানা খলিলুর রহমান নেছারাবাদী হুজুরের কাছে কলেমা পাঠের পর তাদেও নতুন ইসলামী কাপড় প্রদান ও সবাইকে দুপুরের খাবার শেষে বিদায় দেয়া হয়।

সংবাদটি শেয়ার করুন

Developed by: