বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ১৩ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক আইএজে কমিটির সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «  

বনানীর আগুন ভয়াবহ রূপ নেয়ার কারণ জানালেন ফায়ার সার্ভিসের ডিজি



নিউজ ডেস্ক:: রাজধানীর বনানীর বহুতল ভবন এফ আর টাওয়ারের আগুন ভয়াবহ রূপ নেয়ার কারণ জানিয়েছেন ফায়ার সার্ভিসের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসেন।ফায়ার সার্ভিসের জানান, ২২ তলাবিশিষ্টি বহুতল ভবনটির ৮, ৯ ও ১০ তলার বিভিন্ন ভিনাইল বোর্ড, প্লাস্টিক ও ইলেকট্রনিক যন্ত্রপাতি বিশেষ করে কম্পিউটার থাকায় আগুন ভয়াবহ আকার ধারণ করে।’

আগুন নিয়ন্ত্রণে আসার পর বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে সাংবাদিকদের কাছে এসব কথা জানান তিনি।মহাপরিচালক বলেন, আগুন লাগে ১২টা ৫২ মিনিটে। ফায়ার সার্ভিসের রেসকিউ টিম দুপুর ১টা ৫ মিনিটে ঘটনাস্থলে পৌঁছায়। পৌঁছাতে সময় লাগে মাত্র ১২ মিনিট। আগুন নিয়ন্ত্রণে আসে ৪টা ৪৫ মিনিটে। আর সন্ধ্যা ৭টায় আগুন পুরোপুরি নির্বাপণ হয়।

ভবনটির ৮, ৯ ও ১০ তলা বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। আগুন ঠিক কোন ফ্লোর থেকে লেগেছে তা- এখনো নিশ্চিত নয়। তবে যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে তারা তদন্ত করলেই জানা যাবে বলে জানান ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার দুপুর ১২টা ৫২ মিনিটের দিকে ভবনটির ৯ তলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে জানা গেছে। পরে এ আগুন ছড়িয়ে পড়ে পুরো ভবনে।ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট কাজ করে। সেই সঙ্গে বিল্ডিংয়ের ওপর থেকে হেলিকপ্টার থেকে বালু ফেলে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালানো হয়। এছাড়াও ল্যাডার ইউনিট (বহুতল ভবন থেকে উদ্ধারকারী সিঁড়ি), মোটরসাইকেল ইউনিট, ৫টি হেলিকপ্টার ও সেনাবাহিনীসহ বেশ কয়েকটি সংস্থা উদ্ধারকাজে অংশ নেয়। বিকাল ৫টা ৪৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে এখনো ধোঁয়া বের হচ্ছে ভবনটি থেকে।

রাত ১০টা ১৮ মিনিটে এ প্রতিবেদন লেখা পর্যন্ত অগ্নিকাণ্ডে ১৯ জন নিহত ও ৭০ জন আহত হওয়ার তথ্য জানিয়েছে ফায়ার সার্ভিস।সূত্র জানায়, ভবনটিতে দ্যা ওয়েভ গ্রুপ,হেরিটেজ এয়ার এক্সপ্রেস,আমরা টেকনোলজিস লিমিটেড ছাড়াও অর্ধশতাধিক অফিস রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: