বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

ফেসবুকে যোগ হচ্ছে ভয়েস টেক্সট



images (2)তথ্য-প্রযুক্তি ডেস্ক :: যারা দিনরাত ফেসবুক নিয়ে মেতে থাকেন তাদের জন্য সুসংবাদ। অচিরেই ফেসবুকে যোগ হচ্ছে ভয়েস টেক্সট সার্ভিস। এই সেবা চালু হলে বন্ধুদেরকে আপনার সুরেলা কণ্ঠেই ভয়েস ম্যাসেজ পাঠাতে পারবেন।

এতে করে আপনার প্রিয়জন খুশিই হবে। হয়তো সেও ফের আপনাকে একটা ভয়েস ম্যাসেজ পাঠিয়ে দিল। যদিও ফেসবুকের মাধ্যমে ইতোমধ্যে ভয়েস কলের সুবিধা রয়েছে। ফেসবুক ব্যবহারকারীরা বন্ধুদের সঙ্গে ভয়েস কলের মাধ্যমে কানেকটেড থাকতে পারছেন।

ফেসবুকের ম্যাসেজিং প্রডাক্টের ভাইস প্রিন্সিপাল ডেভিড মারকাস জানান, ফেসবুক পরীক্ষামূলকভাবে ভয়েস টেক্সট পাঠানোর প্রস্তুতি নিচ্ছে। এই সেবার মাধ্যমে ফেসবুক ব্যবহারকারীরা অনায়াসেই ভয়েস ক্লিপস আদান-প্রদান করতে পারবেন।

মারকাস বলেন, ‘ধরুণ আপনি একটি মিটিং কিংবা গানের অনুষ্ঠানে আছেন। আপনি ভাবছেন ওখানকার আবহের সঙ্গে আপনার বন্ধুকেও পরিচিত করবেন। তাই তাকে সেখান থেকেই ভয়েস টেক্সট পাঠিয়ে দিলেন। আপনার বন্ধু টেক্সটটি শুনে বুঝতে পারবে আপনি কোথায় আছেন।’

মারকাস জানান, আপাতত ফেসবুক ছোট আকারে ভয়েস টেক্সট চালু করবে। সফলভাবে পরীক্ষা-নীরিক্ষা করার পরেই সবার জন্য এ সেবা উন্মুক্ত করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: