শুক্রবার, ৯ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

ফেসবুকে আগ্রহ হারাচ্ছে তরুণ-তরুণীরা!



FBprof3তথ্যপ্রযুক্তি ডেস্ক: বর্তমান সময়ে ফেসবুক থেকে আগ্রহ হারাচ্ছে টিনএজাররা। ফেসবুক ত্যাগ করে তারা এখন পাড়ি জমাচ্ছে বিভিন্ন ইনস্ট্যান্ট ম্যাসেজিং প্ল্যাটফর্মে।
সম্প্রতি প্রকাশিত একটি গবেষণা প্রতিবেদন থেকে জানা গেছে এমন তথ্য।
৩২টি দেশের প্রায় ১ লাখ ৭০ হাজার ইন্টারনেট ব্যবহারকারীর বিভিন্ন তথ্য বিশ্লেষণ করে এমন তথ্য জানিয়েছে গবেষণা প্রতিষ্ঠান গ্লোবাল ওয়েব ইনডেক্স। ‘সোশ্যাল সামারি ফর কিউ৩ ২০১৪’ শীর্ষক এই প্রতিবেদনে বলা হয়, ফেসবুক ব্যবহার একদম না ছাড়লেও টিনএজাররা এখন এই সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার কমিয়ে দিচ্ছেন।
প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যের ১৬ থেকে ১৯ বছর বয়সী তরুণদের মধ্যে ৬৬ শতাংশই খুব কম ফেসবুক ব্যবহার করেন। অন্যদের সাথে যোগাযোগ রক্ষায় তারা অধিকাংশ ক্ষেত্রেই ব্যবহার করেন বিভিন্ন ইনস্ট্যান্ট ম্যাসেজিং সার্ভিস। অন্য বন্ধুরা ফেসবুক ছেড়ে ইনস্টাগ্রাম বা অন্য ম্যাসেজিং প্ল্যাটফর্ম ব্যবহার করায় ফেসবুক ব্যবহার কমিয়ে দিয়েছেন প্রায় ৩০ শতাংশ তরুণ।
এছাড়া ফেসবুক মেসেঞ্জার অ্যাপটিও ধীরে ধীরে তাদের আগ্রহের তালিকা থেকে হারিয়ে যাচ্ছে। এক্ষেত্রে তারা বেছে নিচ্ছে স্ন্যাপচ্যাটের মত অন্যান্য সেবা। এছাড়াও হোয়াটস অ্যাপের জনপ্রিয়তাও বৃদ্ধি পাচ্ছে দিন দিন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: