শনিবার, ১ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

ফেদেরারের ১০০০তম জয়: যোগ দিলেন কোর্নস-লেন্ডলের ক্লাবে



federar-1000স্পোর্টস ডেস্ক:: রেকর্ডের সামনে দাড়িয়ে কোনও রকম ভুল করেন না কিংবদন্তিরা। ঠিক যেমন করলেন না রজার ফেদেরার। ব্রিসবেন ইন্টারন্যাশনাল টুর্নামেন্টের ফাইনালে সুইস এই টেনিস তারকা ৬-৪, ৬-৭ (২) এবং ৬-৪ গেমে মিলস রাউনিককে হারিয়ে নতুন মৌসুমের প্রথম শিরোপা জয়ের স্বাদ পেলেন।

সেইসঙ্গে প্যাট র‌্যাফ্টার এরিনায় ১০০০তম এটিপি ম্যাচ জয়ের অবিস্বাস্য কীর্তি গড়লেন টেনিসের জীবন্ত কিংবদন্তি রজার ফেদেরার। তার আগে এই কীর্তি ছিল শুধু জিমি কোর্নস (১২৫৩) এবং ইভান লেন্ডলের (১০৭১) দখলে। রোববার থেকে হাজার ম্যাচে জয়ী ক্লাবের নতুন অতিথি রজার ফেদেরার।

১৭টি গ্র্যান্ডস্লামজয়ী রজার ফেদেরার রাওনিকের সার্ভিস ব্রেক করেন তৃতীয় গেমে। এরপর দ্বিতীয় সেটের শুরুর গেমেও রাওিনিকের সার্ভিস ব্রেক করেন তিনি। ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত খেলেন ফেদেরার। আর শেষ পর্যন্ত ২ ঘন্টা ১৩ মিনিট মিনিট লড়াই শেষ নতুন মৌসুমের প্রথম শিরোপা জিতেন টেনিসের এই জীবন্ত কিংবদন্তি। এটা রজার ফেদেরারের ক্যারিয়ারের ৮৩তম শিরোপা জয়।

আগামী ১৯ জানুয়ারী শুরু হবে মৌসুমের প্রথম গ্র্যান্ডস্লাম টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেন। ব্রিসবেন জয়ের ফলে দারুণ আত্নবিশ্বাস নিয়েই অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে যাচ্ছেন ফেদেরার।

ব্রিসবেন জয়ের পর আনন্দিত ফেদেরার বলেন, ‘এই মুহুর্তটা আমার কাছে বিশেষ। ১০০০তম ম্যাচ জিততে পেরে আমি খুবই আনন্দিত। হাজার হাজর ভক্ত-অনুরাগীদের সামনে এই ম্যাচ জিততে পেরে আমি খুবই খুশি। এমন দিনের অনুভুতি কখনোই ভুলতে পারবো না।’

সংবাদটি শেয়ার করুন

Developed by: