সোমবার, ৫ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

ফিরে আসবে নোকিয়া?



Nokia-logoঅনলাইন ডেস্ক: মাইক্রোসফট কর্তৃক নোকিয়া অধিগ্রহণের পর থেকে গৃহীত নানা সিদ্ধান্তের ফলে একরকম হারিয়ে যেতেই বসেছে প্রতিষ্ঠানটি। তবে এবার জানা গেল, নতুন করে বাজারে আসার পরিকল্পনা করছে প্রতিষ্ঠানটি। তবে এই পরিকল্পনার পেছনে আছে নোকিয়ার অবিক্রীত অংশ যা অধিগ্রহণ প্রক্রিয়ার আওতাভুক্ত ছিল না।

ফিনল্যান্ডের এই প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী রাজিব সুরি ১৪ নভেম্বর তাঁর এক বিবৃতিতে আশা প্রকাশ করে বলেন, ক্রেতাদের মাঝে আবার ফিরে আসতে পারে নোকিয়া। প্রতিষ্ঠানটির বিনিয়োগকারীদের এক সম্মেলনে তিনি আরও জানান, প্রতিষ্ঠানটি এখন ব্র্যান্ড লাইসেন্স বিক্রির দিকে মনোযোগ দিতে চাইছে। এর আওতায় বিভিন্ন প্রতিষ্ঠান নোকিয়া ব্র্যান্ড নাম ব্যবহার করে পণ্য তৈরি করবে এবং এর বিনিময়ে নোকিয়াকে একটি নির্দিষ্ট লাইসেন্স ফি পরিশোধ করবে।

গত বছরের সেপ্টেম্বরে মাইক্রোসফট কর্তৃক নোকিয়া অধিগ্রহণ প্রক্রিয়া শুরু হয় যা সম্পন্ন হয় এ বছরের প্রথমদিকে। আর এরপর থেকে নোকিয়া নিয়ে নানা পরিকল্পনা করে সামনে এগোতে থাকে মাইক্রোসফট। সম্প্রতি নোকিয়া লুমিয়া স্মার্টফোন সিরিজ থেকে ‘নোকিয়া’ নামটি বাদ দিয়ে মাইক্রোসফট লুমিয়া নামেই বাজারে স্মার্টফোন আনার সিদ্ধান্ত নেয় প্রতিষ্ঠানটি। একইসাথে মাইক্রোসফট লুমিয়া ৫৩৫ বাজারে আনার কথাও জানায় মাইক্রোসফট যা এ মাসেই বাজারে আসার কথা রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: