বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৭ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

ফিনল্যান্ড বিএনপির বিপ্লব ও সংহতি দিবস উদযাপন



fin-bnp

আবদুস সালাম খান: ফিনল্যান্ড বিএনপির উদ্যোগে হেলসিঙ্কির একটি মিলনায়তনে গত ৭ই নভেম্বর বিকেল ৫টায় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে একটি আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ফিনল্যান্ড বিএনপির সভাপতি কামরুল হাসান জনি। আলোচনায় অংশ গ্রহন করেন, ফিনল্যান্ড বিএপির সাধারন সম্পাদক মোঃ জুলফিকার আশরাফ সাগর,সহ সভাপতি জাহাঙ্গীর আলম ও সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান হিরক।
সভাপতির বক্তব্যে কামরুল হাসান জনি বলেন, বছর ঘুরে আজ আবার আমাদের মাঝে এসেছে সেই ঐতিহাসিক ৭ই নভেম্বর, ১৯৭৫ সালের এই দিনে সংগঠিত হয়েছিল বাংলাদেশের ইতিহাসে মহান সিপাহি-জনতার বিপ্লব ও সংহতি। এই দিনে সম্প্রসারন ও আধিপত্যবাদী শক্তির পতন ঘটিয়ে বাংলাদেশের স্বাধীনতা ও বার্বভৌমত্বকে সুপ্রতিষ্ঠিত করা হয়েছিল। সেইদিন ভারতীয় তাবেদার গোষ্ঠির চক্রান্ত থেকে মুক্তিযুদ্ধের মহান ঘোষক, জেট ফোর্সের অধিনায়ক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে সিপাহি-জনতা মুক্ত করে এনেছিলেন। পরবর্তিতে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ফিরিয়ে দিয়েছিলেন বহুদলীয় গনতন্ত্র, বাক স্বাধীনতা এবং প্রবর্তন করেছিলেন দেশে উন্নয়নের একটি ধারা। তাকে হত্যা করে ষড়যন্ত্রকারীরা ধ্বংশ করতে চেয়েছিল মহান বিপ্লব ও সংহতি দিবসের চেতনা। কিন্তু বাংলাদেশের মানুষ কোনদিন এ চেতনাকে ভুলবে না।
বিপ্লব ও সংহতি দিবসের উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন, ফিনল্যান্ড বিএনপির সহ সভাপতি যথাক্রমে এনামুল হক শিপু, মহিউদ্দিন আহমেদ মানিক, ইমাম হোসেন পাবেল, জহিরুল আলম নজরুল, আলমগীর হোসেন, মইনুদ্দিন আহমেদ, শওকত আলী মিলন ও রফিক সরকার, উপদেষ্ঠা আবদুর রশিদ ও সফিকুল ইসলাম সরকার, যুগ্ন সাধারন সম্পাদক সাইফুল আলম তপন খান ও সহ সাধারন সম্পাদক এনাজুল হক ও মোহন ফকির , সহ সাংগঠনিক সম্পাদক তাপস খান ও সাইফুল বালিশা, দপ্তর সম্পাদক শামিম বেপারী, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক আরিফুল ইসলাম, যুব বিষয়ক সম্পাদক আসলাম ফকির লিটন, সমাজ কল্যান সম্পাদক রিফাত হাসান আরমান, প্রচার সম্পাদক মারুফ আলম মহশিন, কার্যনির্বাহি কমিটির সদস্য যথাক্রমে সব্বির হোসেন, ইমরুল হাসান মুন্না, রবিউল আলম হিমু, রাফাত ঢালী, ইকবাল হোসেন, সাফাত ঢালী, রানা আহমেদ সহ আরো অনেক নেতাকর্মী।

সংবাদটি শেয়ার করুন

Developed by: