মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

ফরহাদের কাছে মাশরাফির হার!



8c09b49a27116546b17088751e3c9c29-Untitled-7-242x300স্পোর্টস ডেস্ক :: প্রাইম ব্যাংক বনাম মোহামেডানের মধ্যকার ম্যচে ফরহাদ রেজার প্রাইম ব্যাংক মাশরাফির মোহামেডানকে ২০ রানে পরাজিত করে।
তবে জয়ের আনন্দ উপভোগ করতে অপেক্ষা করতে হয়েছে খানিকটা সময়। মুঠোফোনে যখন শুনলেন ম্যাচটা হেরে আবাহনী শিরোপার দৌড় থেকে ছিটকে গেছে তখনই কোলাকুলি, করমর্দন আর উল্লাসে প্রাইম ব্যাংকের উৎসব পূর্ণতা পেল।
৪ ওভার ১ বল বাকি থাকতে ২০ রানের জয় নিশ্চিত করে প্রাইম ব্যাংক।
প্রাইম ব্যাংকের ২৩০ রানের জবাবে ৯১ রানে ৬ উইকেট হারায় মোহামেডান। ম্যাচটা ওখানেই প্রায় শেষ। কিন্তু শেষ হয়েও যে হয় না শেষ! সপ্তম উইকেটে আরিফুল হক ও অধিনায়ক মাশরাফি বিন মুর্তাজা তোলেন প্রতিরোধের দেয়াল।
২২ ওভার ৪ বলের জুটিতে যোগ করেন ১১০, তাতে মাশরাফির অবদান ৬২। ৭৬ বলের ইনিংসে পাঁচ বাউন্ডারির সঙ্গে মাশরাফি ছক্কাও মেরেছেন চারটা। এরপর মাশরাফি আউট হওয়ার পরপরই তাসের ঘরের মতো ভেঙে পড়ে মোহামেডানের ইনিংস।
হাতে ৩ উইকেট রেখেও জয়ের জন্য ৭ ওভারে ৩০ রান তুলতে পারেনি তারা। মাত্র ১০ রানের মধ্যে পড়েছে শেষ ৪ উইকেট।
আরিফ-মাশরাফির জুটিতে যখন জয়টাই চোখে ভাসতে শুরু করেছে মোহামেডানের, তখনই নিজের পর পর দুই ওভারে দুই আঘাত হানেন ফরহাদ। ইনিংসের ৪৩তম ওভারের শেষ বলে মাশরাফি এলবিডব্লিউ, ৪৫তম ওভারের চতুর্থ বলে বোল্ড আরিফুল (৬০)। মাঝের ওভারে রাহাতুলও রান আউট। এরপর ৪৬তম ওভারে অমিতকে বোল্ড করে জয়টা নিশ্চিত করেন শুভাগত হোম।
বল হাতে মাশরাফি-আরিফের দেয়াল ভেঙে ফেলার আগে ব্যাট হাতেও প্রাইম ব্যাংককে বিপর্যয়ের হাত থেকে বাঁচিয়েছেন ম্যান অব দ্য ম্যাচ ফরহাদ রেজা। ১৪৪ রানে ৭ উইকেট হারানোর পরও যে দলটা ২৩০ করতে পারল, তার পুরো কৃতিত্বই এই অলরাউন্ডারের। চার ছক্কা আর আট বাউন্ডারিতে মাত্র ৫৬ বলে ৭৬ রান করেছেন।
অষ্টম উইকেটে তাইজুলের সঙ্গে গড়া ৪৬ রানের জুটিতে ফরহাদের অবদান ৩৬। আর তাসকিনের সঙ্গে ৪০ রানের নবম উইকেট জুটিতে ফরহাদ একাই করেছেন ৩৯!
শেষ পর্যন্ত মাশরাফির বলে নাঈমের ক্যাচ হয়ে থামে ‘ফরহাদ-ঝড়’। পরের বলে তাসকিনের উইকেটটিও নিয়েছেন মাশরাফি।
৪০ রানে ৪ উইকেট মাশরাফির ঝুলিতে জমা পড়ে। কিন্তু ব্যাটে-বলে এমন উজ্জ্বল দিনের শেষটা আর নিজের করে নিতে পারলেন না।

সংবাদটি শেয়ার করুন

Developed by: