বৃহস্পতিবার, ৪ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২১ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

প্রিন্স বান্দারকে সরিয়ে দিলেন সৌদি নতুন রাজা



10. arab newsআন্তর্জাতিক ডেস্ক::
সৌদি আরবের নতুন রাজা সালমান বিন আব্দুল আজিজ আল-সৌদ জাতীয় নিরাপত্তা পরিষদ থেকে প্রিন্স বান্দার বিন সুলতানকে সরিয়ে দিয়েছেন। তবে কেন বরখাস্ত করা হয়েছে তা জানা যায়নি।
ইরানের প্রেস টিভি এ খবর দিয়েছে। বৃহস্পতিবার রাজা সালমান কয়েকটি রাষ্ট্রীয় ডিক্রি জারি করেছেন যার ফলে বেশ কয়েকজন কর্মকর্তাকে তাদের পদ থেকে রদ-বদল করা হয়েছে। তিনি গোয়েন্দা প্রধান প্রিন্স খালেদ বিন বান্দারকেও সরিয়ে রাজার উপদেষ্টা করেছেন। এর পাশাপাশি সাবেক রাজা আব্দুল্লাহ বিন আব্দুল আজিজের দুই ছেলেকে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ দুটি দায়িত্ব থেকে সরিয়ে দিয়েছেন।

এদিকে, রাজা সালমান রিয়াদের গভর্নর ফয়সাল বিন বান্দারকে সরিয়ে দিয়ে তার জায়গায় তুর্কি বিন আব্দুল্লাহকে বসিয়েছেন। আর পবিত্র মক্কার গভর্নর হিসেবে খালেদ আল-ফয়সালকে নিয়োগ দিয়েছেন।

সৌদি আরবের সাবেক রাজা আবদুল্লাহ বিন আবদুল আজিজ গত ২৩ জানুয়ারি মারা যান। এরপর তার সৎ ভাই ও যুবরাজ সালমানকে দেশটির পরবর্তী রাজা হিসেবে ঘোষণা করা হয়। এর এক সপ্তাহের মাথায় প্রিন্স বান্দারকে সরিয়ে দেয়ার ঘটনা ঘটল।
রাজা আব্দুল আজিজের মৃত্যুর পর অনেকেই ধারণা করছিলেন যে, সৌদি রাজ পরিবারে ক্ষমতার দ্বন্দ্ব চূড়ান্ত আকার ধারণ করবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: