বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৭ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

প্রশ্নপত্র ফাঁসের প্রতিবাদে রংপুরে ছাত্র ফ্রন্টের মানববন্ধন



bb_687243233নিউজ ডেস্ক:: প্রশ্নপত্র ফাঁসের প্রতিবাদে নগরীতে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও মানববন্ধন করেছে ছাত্র ফ্রন্ট।

বৃহস্পতিবার (৪ডিসেম্বর) দুপুরে রংপুর প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

সমাবেশে ছাত্র ফ্রন্ট জেলা কমিটির সভাপতি আহসানুল আরেফিন তিতুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- সংগঠনের সহ-সভাপতি রোকনুজ্জামান রোকন, ছাত্র ফ্রন্ট কারমাইকেল কলেজ শাখার সভাপতি আবু রায়হান বকসী, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের আহবায়ক মনোয়ার হোসেন।

বক্তারা বলেন, এমন কোনো ব্যক্তি খুঁজে পাওয়া যাবে না যিনি প্রাথমিক সমাপনী পরীক্ষায় প্রতিটি বিষয়েই প্রশ্নপত্র ফাঁসের ব্যাপারে নিশ্চিত নন। গত বছর থেকেই গণহারে প্রশ্নপত্র ফাঁস একটি নিত্য নৈমিত্তিক ব্যাপারে পরিণত হয়েছে। সে সময় এর বিরুদ্ধে বিভিন্ন মহল থেকে প্রতিবাদ করা হয়েছিল। অনেকেই ভেবে ছিলেন সরকার মুখে অস্বীকার করলেও এর বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেবে এবং পরের পাবলিক পরীক্ষাগুলোতে প্রশ্নপত্র ফাঁসের ঘটনা কিছুটা হলেও উপশম হবে। কিন্তু দেশের সাধারণ মানুষ অবাক বিস্ময়ে দেখলো সেই একই ঘটনার নির্লজ্জ ধারাবাহিকতা।

প্রশ্নপত্র ফাঁসের সুযোগ নিচ্ছে কোচিং সেন্টার, গাইড বইয়ের প্রকাশকরা। পরীক্ষার আগে বিভিন্ন নামীদামী শিক্ষকের শতভাগ কমন পড়ার নিশ্চয়তার সাজেশনে ছেয়ে যাচ্ছে বাজার। এসব শিক্ষক, কোচিং সেন্টার প্রভৃতির সঙ্গে সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাদের যোগসাজোসে ফাঁস হয়ে যাচ্ছে প্রশ্ন- এসব বহুদিন ধরেই চলছে। ফাঁস হওয়া প্রশ্নবণ্টনের সঙ্গে জড়িত কিছু লোককে শাস্তি দেওয়া হলেও প্রশ্নপত্র ফাঁসের মূল হোতারা কিন্তু আড়ালেই থেকে গেছে। তাই প্রতিনিয়ত এই ঘৃণ্য অপরাধ বেড়েই চলেছে। দেশের সমস্ত ক্ষেত্রে দুর্বৃত্তায়িত রাজনীতির ফলাফলের যে চিত্র আমরা দেখতে পাই এ ঘটনা তারই একটি প্রতিফলন মাত্র।

সংবাদটি শেয়ার করুন

Developed by: