শুক্রবার, ২৪ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «  

‘প্রয়োজনে পাকিস্তানি দূতাবাসও সরিয়ে দেওয়া হবে’



3. shajanনিউজ ডেস্ক::
নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, ষড়যন্ত্রের অভিযোগে ইতোমধ্যে পাকিস্তানি দূতাবাসের এক কর্মকর্তাকে সরিয়ে দেওয়া হয়েছে। যদি প্রয়োজন পড়ে তাহলে পাকিস্তান দূতাবাসকেও সরিয়ে দেওয়া হতে পারে।

বুধবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে শ্রমিক-কর্মচারী-পেশাজীবী-মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এমন মন্তব্য করেন। ‘হরতাল-অবরোধের নামে জ্বালাও-পোড়াও, মানুষ হত্যা ও সন্ত্রাস নৈরাজ্য বন্ধের দাবিতে’ এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

‘বিএনপি-জামায়াত জোট ষড়যন্ত্র চালাচ্ছে আর এটা আসলে পাকিস্তানি ষড়যন্ত্র’ এমন মন্তব্য করে মন্ত্রী আরও বলেন, ‘পাকিস্তানি চক্র তাদের গ্লানি দূর করতে সারাদেশে নৈরাজ্য সৃষ্টি করছে। সরকার এদের সন্ত্রাসী কার্যক্রম মোকাবেলা করছে। সরকার একা নয়, জনগণকেও এদের মোকাবেলায় এগিয়ে আসতে হবে। আমরা প্রাথমিকভাবে জনগণকে সংগঠিত করার কাজ করে যাচ্ছি।’

তিনি বলেন, ‘খালেদা জিয়ার বাসায় বিদ্যুতের পুনঃসংযোগ দেওয়া হয়েছে। আর এটাই প্রমাণ করে শেখ হাসিনা কতো উদার মনের মানুষ।’

সংগঠনের আহ্বায়ক শাজাহান খান তার লিখিত বক্তব্যে বলেন, ‘২০ দলীয় জোটের টানা হরতাল- অবরোধে এ পর্যন্ত ২১ জন নিরীহ পরিবহন শ্রমিকসহ শতাধিক মানুষকে হত্যা করা হয়েছে। মক্তিযুদ্ধের প্রতিশোধ নিতেই খালেদার নেতৃত্বে তারা দেশব্যাপী ধ্বংসের খেলায় মেতে উঠেছে। তবে এমন অবস্থা চীরদিন চলতে পারে না।’

এসময় নৌপরিবহনমন্ত্রী সংগঠনের পক্ষ থেকে কর্মসূচি ঘোষণা করেন। ঘোষণাগুলো হচ্ছে আগামীকাল ৫ ফেব্রুয়ারি দেশব্যপী শ্রমিক-কর্মচারী-পেশাজীবী-ব্যবসায়ী-মুক্তিযোদ্ধাসহ সব শ্রেণি-পেশার মানুষ বেলা পৌনে একটা থেকে একটা পর্যন্ত নিজ প্রতিষ্ঠানের সামনের রাস্তায় দাঁড়িয়ে এই সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিবাদ জানাবে। এছাড়া বেলা একটায় সড়ক, নৌ ও রেলসহ সব যানবাহনে এক মিনিট হর্ন বাজিয়ে প্রতিবাদ জানাবে।

একইসঙ্গে আগামী ৭ ফেব্রুয়ারি বেলা ৩টায় বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ভবনের অডিটরিয়ামে জাতীয় কনভেনশন অনুষ্ঠিত হবে। পাশাপাশি এই কনভেনশন থেকে বৃহত্তর গণআন্দোলনের কর্মসূচিও ঘোষণা করা হবে বলেও জানান তিনি।

আয়োজিত সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সংগঠনের ভাইস চেয়ারম্যান মো.সালাউদ্দিন, সাংগঠনিক সম্পাদক এ বি এম সুলতান আহমেদ, যুগ্ম আহ্ববায়ক ইসমত কাদির গামা, সদস্য সচিব জেড এম কামরুল আনাম প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Developed by: