শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২ খ্রীষ্টাব্দ | ৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

প্রবাসী তিন ভাইয়ের ব্যতিক্রমী উদ্যোগ



proনিউজ ডেস্ক: প্রবাসী তিন ভাই। ছুটিতে এসেছেন দেশে। সোমবার রাতেই বড় ভাই নাসির উদ্দিনের আবার দেশ ত্যাগের কথা। কিন্তু ছুটি বাড়িয়ে নিলেন কয়েক দিনের জন্য। ছুটি বাড়ানোর কারণ পরিবার নয়, ফতুল্লার চাঁদমারি স্কুলের দরিদ্র শিক্ষার্থীদের জন্য কিছু করার মানসে। যেই ভাবা সেই কাজ। অপর দুই ভাইয়ের সঙ্গে আলোচনা করে স্কুলের অর্ধশত শিক্ষার্থীর জন্য শীতবস্ত্রের ব্যবস্থা করে ফেলেন ব্যক্তিগত উদ্যোগেই।
সোমবার সন্ধ্যায় শীতবস্ত্র নিয়ে হাজির হন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গাউছুল আজমের হাতে গড়া স্কুলে। ইউএনও’র উপস্থিতিইে সেগুলো বিতরণ করেন দরিদ্র শিক্ষার্থীদের মাঝে। প্রবাসী তিন ভাইয়ের এমন ব্যতিক্রমী উদ্যোগকে স্বাগত জানান গাউছুল আজম।
শীতবস্ত্র বিতরণ শেষে তিনি বলেন, ‘তাদের মতো সবাই যদি একটু একটু সাহায্যের হাত বাড়িয়ে দেয়, তাহলে সমাজের দরিদ্র মানুষগুলোকে এমন শীতে আর কাঁবু হতে হবে না। তাদের এ উদ্যেগে আমি সত্যিই খুব আনন্দিত।
এ সময় তিন প্রবাসী ভাই নাসির উদ্দিন, মনির হোসেন, জাকির হোসেন ছাড়াও উপস্থিত ছিলেন নাহিদ হাসান, নাফিজ আহমেদ, আফ্ফান, ফাহাদ ও জিহাদ।
শীতবস্ত্র প্রদান প্রসঙ্গে বড় ভাই নাসির উদ্দিন জানান, সামাজিক দায়বদ্ধতা থেকেই এ কাজটি করেছি। আমাদের মূল লক্ষ্যই ছিল একেবারে নিন্ম শ্রেণীর মানুষের হাতে এগুলো তুলে দেয়া। সেটা আমরা করতে পেরেছি ইউএনও গাউছুল আজমের সহযোগিতায়।

সংবাদটি শেয়ার করুন

Developed by: