শনিবার, ১ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

প্রধানমন্ত্রীর বক্তব্য জাতির সাথে মিথ্যার অবতারণা : বিএনপি



10. BNPনিউজ ডেস্ক::
বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে খুনী আখ্যায়িত করে বিচারের মুখোমুখী করার হুমকি দিয়ে প্রধানমন্ত্রীর মঙ্গলবার সংসদে বক্তব্য দেয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপি। বুধবার দুপুর সোয়া ২টায় দলের সহ-দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি স্বাক্ষরিত এক বিবৃতিতে বিএনপি যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী এ অভিযোগ করেন।

রিজভী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির কাছে আরেকটি মিথ্যাচারের অবতারণা করেছেন। বিএনপি চেয়ারপারসনকে তাঁর নিজ কার্যালয়ে ইট, বালি ও কাঠের ট্রাকসহ বিপুল সংখ্যক আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দিয়ে অবরুদ্ধ করে রাখার পরও বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ করা হয়নি মর্মে প্রধানমন্ত্রী জাতির সামনে মিথ্যাচার করেছেন।

তিনি প্রধানমন্ত্রীর নিকট প্রশ্ন রেখে বলেন, বিএনপি’র সদর কেন্দ্রীয় কার্যালয় তালাবদ্ধ রেখে প্রতিদিন বিরোধী দলের অসংখ্য নেতা-কর্মীকে গ্রেফতার করা হচ্ছে, প্রতিদিন আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সাদা পোষাকধারীরা তথাকথিত বন্দুক যুদ্ধের নামে কোনো না কোনো মায়ের বুক খালি করছে, এসব পৈশাচিক ও মানবতাবিরোধী অপকর্মগুলো কার নির্দেশে তামিল করা হচ্ছে ? সেটিও জনগণ জানে।

রিজভী আহমেদ ক্ষোভের সঙ্গে বলেন, গায়ের জোরে ক্ষমতা দখল করে বিরোধী দলের নেতা-কর্মীদের ওপর নির্যাতন নিপীড়ণ চালাতে একদলীয় রাষ্ট্রব্যবস্থা কায়েম করার মাধ্যমে পরিকল্পিতভাবে নাশকতা সৃষ্টি করে বিরোধী দলের ওপর দোষ চাপানো হচ্ছে। আর এ ক্ষেত্রে গণমাধ্যমগুলোকে কড়াকড়িভাবে নিয়ন্ত্রণ করছে সরকার। তিনি আরও বলেন, এই সরকার যে ভয়ংকর গণদুশমন তার আরও একটি প্রমান হলো-কথিত বন্দুক যুদ্ধে বিএনপি নেতা-কর্মীদেরকে হত্যার জন্য পুলিশকে সমর্থন দিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী। স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী যেনো হিটলারের সহযোগী নাৎসী আইকম্যানের ভুমিকা পালন করছেন। আদিম শিকারীরা যেমন শিকারকে বধ করার পর বন্য উল্লাসে মেতে উঠে, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর বক্তব্য সেই উল্লাসেরই প্রতিধ্বণি। এ ধরণের মানবতাবিরোধী বক্তব্য কেবলমাত্র বেআইনী অবৈধ সরকারের সদস্যদেরই সাজে।

বিএনপি’র যুগ্ম মহাসচিব সংসদে দেয়া বেগম খালেদা জিয়া সম্পর্কে প্রধানমন্ত্রীর মিথ্যাচারের তীব্র সমালোচনা করে বর্তমান অবৈধ সরকার কর্তৃক নিষ্ঠুর জুলুম নির্যাতনের বিরুদ্ধে সোচ্চার হতে ২০ দলীয় জোটের সকল পর্যায়ের নেতা-কর্মীসহ জনগণের প্রতি উদ্বাত্ত আহবান জানান।
একইসঙ্গে জনগণের ভোটের অধিকার ফিরে না পাওয়া পর্যন্ত চলমান অবরোধ কর্মসূচিসহ ২০ দলীয় জোটের আজ থেকে শুরু হওয়া ঢাকা মহানগরীসহ দেশের বিভিন্ন স্থানে হরতাল কর্মসূচি সফল করার জন্য দেশবাসীর প্রতি আহবান জানান।

সংবাদটি শেয়ার করুন

Developed by: