শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

প্রধানমন্ত্রীর টাকায় আলো দেখছেন দগ্ধরা



17. rongpurনিউজ ডেস্ক::
রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটে চিকিৎসাধীন গাইবান্ধার দিনমজুর তারা মিয়া (৩০)। প্রধানমন্ত্রীর ১০ লাখ টাকার অনুদান পাওয়ার খবর শুনে আশার আলো দেখছেন তিনি। তিনি জানান, প্রধানমন্ত্রীর এই অনুদানে দরিদ্রতার কষাঘাত থেকে মুক্তি পাবেন তিনি। তাকে আর ঢাকায় মাটি কাটার কাজ করতে হবে না।

তারা মিয়া বলেন, গাইবান্ধার তুলসিঘাটে দুর্বৃত্তদের পেট্রোল বোমা হামলায় তার স্ত্রী ও ছেলে মারা যায়। এখনও চিকিৎসাধীন রয়েছেন তার ছোট মেয়েসহ ১৯ জন। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পরিচালকের সহকারী রুহুল আমিন জানান, প্রধানমন্ত্রীর দপ্তর থেকে অগ্নিদগ্ধদের প্রত্যেকে ১০ লাখ করে টাকা দেওয়া হবে এ সংক্রান্ত চিঠি পেয়ে আমরা অগ্নিদগ্ধদের নাম ঠিকানা প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠাই।

হাসপাতাল সূত্রে জানা গেছে, বার্ন ইউনিটে ৫ জানুয়ারি থেকে এ পর্যন্ত ৪৭ জন ভর্তি হন। বাকিরা ছাড়া পেলেও এখনও চিকিৎসাধীন ১৯ জন। ৬ জনের মৃত্যু হয়েছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে ৪ জনকে। তাদের প্রত্যেকে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ১০ লাখ টাকা করে পাবেন। এছাড়া তাদের ১০ লাখ টাকার বিপরীতে প্রতিমাসে ১০ হাজার টাকা ও ২০ কেজি করে চাল করে দেওয়া হবে।

যাদের নামের তালিকা পাঠানো হয়েছে তারা হলেন, গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার চন্ডিপুর ইউনিয়নের পাইকপাড়া গ্রামের দিনমজুর তারা মিয়া (৩০), তার মেয়ে তানজিনা (৮), দিনাজপুর সদরের মোহাম্মদপুর গ্রামের হামিদুর রহমান (৩৩), গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার পাঁচপীর গ্রামের মঞ্জুরুল ইসলাম (৩০), সুন্দরগঞ্জ উপজেলার চন্ডিপুর গ্রামের সাধনা (৪০), গাইবান্ধার সুন্দরগঞ্জ উজান বোচাগাড়ি এলাকার রিকশা চালক নজরুল ইসলাম (৩০), পোশাক শ্রমিক সুজন মিয়া (৩০), ছাত্রী জ্যোস্না (২২), একই এলাকার বিজয় (১০), একই উপজেলার দিনমজুর কায়সার আলী (৪০), কামার ভিটা এলাকার মোতালেব (৫৫), ছিচা চন্ডিপুরের রফিকুল ইসলাম (২৫), শান্তিরাম এলাকার রিকশা চালক জাহাঙ্গীর (৩৪), কুড়িগ্রামের চিলমারী গোয়ালপাড়ার গৃহিনী বুলবুলি (২৩), রংপুরের গঙ্গাচড়া উপজেলার বেতগাড়ি এলাকার বাসের হেলপার মো: স্বপন (৩৫), দিনাজপুরের ঘোড়াঘাট পশ্চিম নয়াপাড়ার ট্রাকচালক আনিস (২৬), ঠাকুরগাঁওর শিংগিয়া এলাকার ট্রাক চালক রফিকুল ইসলাম (৪৫), রংপুরের মিঠাপুকুর উপজেলার রামপুরা এলাকার বকুল (৪০), পাবনার আতাইকুলা বনোগ্রাম দক্ষিণপাড়া এলাকার ট্রাক চালক জেলাল হোসেন (২৫) ও একই এলাকার তারই হেলপার মহব্বত (৩০)।

রমেক হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান ডা. মারুফুল ইসলাম জানান, প্রধানমন্ত্রীর দপ্তরে ১৯ জনের নামের তালিকা পাঠানো হয়েছে। বাকিরা নিজ নিজ জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর অনুদানের টাকা পাবেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: