মঙ্গলবার, ৯ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৫ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

প্রথম বারের মত প্রিমিয়ার লিগের মুনাফা ৩ বিলিয়ন পাউন্ড



pmক্রীড়া নিউজ :: ২০১৩-১৪ মৌসুমের ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব গুলোর মুনাফা ৩.৩৬ বিলিয়ন পাউন্ড। এই প্রথম প্রিমিয়ার লিগের ক্লাবগুলোর মুনাফা ৩ বিলিয়ন পাউন্ড ছাড়িয়েছে।
ডিলয়েটের একটি জরিপ থেকে পাওয়া তথ্য অনুযায়ী, ২০১২-১৩ মৌসুমের পরে প্রায় ২৯ শতাংশ (৭৩৫ পাউন্ড) মুনাফা বৃদ্ধি পেয়েছে। যা এই প্রথম কোন বছরে এত মুনাফার মুখ দেখলো ইংলিশ প্রিমিয়ার লিগের কোন ক্লাব গুলো, যা প্রিমিয়ার লিগের ইতিহাসে ৩ বিলিয়ন পাউন্ডের বাধাও অতিক্রম করল।
ডিলয়েট এর বার্ষিক ফুটবল অর্থ পর্যালোচনায় মাধ্যমে আর একটি দৃশ ফুটে উঠেছে, এই মৌসুমটি প্রিমিয়ার লিগের সবথেকে লাভজনক মৌসুম হিসেবেও স্বীকৃতি পেয়েছে। ম্যানচেস্টার ইউনাইটেড এই মৌসুমে সপ্তম স্থান অর্জন করে লিগ শেষ করলেও তাদের সবথেকে বেশি মুনাফা হিসেবে ১১৭ মিলিয়ন পাউন্ড আয় করেছে, তাছাড়া টটেনহ্যাম হটস্পুর ট্যাক্স পুর্ববর্তী মুনাফা হিসেবে ৮০ মিলিয়ান পাউন্ড মুনাফা অর্জন করেছে।
ডিলয়েট এর ক্রিড়া ব্যবসা অংশীদার ড্যান জোন্স জানান,প্রিমিয়ার লীগের সম্প্রচারের চুক্তির প্রভাব এখন স্পষ্ট, সম্প্রচারের মাধ্যমে প্রিমিয়ার লিগ ২০১৩-১৪ মৌসুমে তাদের রাজস্বের সামগ্রিকভাবে ৭৮ শতাংশ বৃদ্ধি করেছে। যা প্রায় ৫৬৯ মিলিয়ন পাউন্ডেরও বেশি।
তাছাড়া চেলসি এই মৌসুমের তৃতীয় অবস্থানে থেকে সর্বপ্রথম ক্লাব হিসেবে ১ বিলিয়ন পাউন্ডের কোটা ছাড়িয়েছে। হোসে মরিহোন এই ক্লাবটির এখন মুল্য ১.৩ বিলিয়ন ইউরো।
এত মুনাফার মধ্যদিয়ে এই মৌসুমে দেখা যেতে পারে ম্যানচেস্টার ইউনাইটেডের খেলোয়াড় বদলের ভেল্কি। তাছাড়া টটেনহ্যাম যে গ্যারেথ বেলকে রিয়াল মাদ্রিদের কাছে বিক্রি করে আজ এত মুনাফার অধিকারী। এখন সেই বেলকে নিজেদের দলে করতে মরিয়া ম্যানচেস্টার ইউনাইটেডের ।

সংবাদটি শেয়ার করুন

Developed by: