সোমবার, ১২ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ২৯ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

প্রথম বাংলাদেশি হিসেবে ইডেনের ঘণ্টা বাজালেন সাকিব



স্পোর্টস ডেস্ক:: কলকাতার বিখ্যাত ইডেন গার্ডেন্সে বছর দুয়েক আগে স্থাপন করা হয়েছে পেল্লাই এক ঘণ্টা। ‘ক্রিকেটের মক্কা’ খ্যাত ইংল্যান্ডের লর্ডস ক্রিকেট গ্রাউন্ডের অনুসরণে এই ঘণ্টা স্থাপন করা হয়েছিল ইডেনে। বিখ্যাত সব ক্রিকেটাররা এই ঘণ্টা বাজিয়ে খেলা শুরু করেছেন। সেই বিরল সম্মান এবার পেলেন বাংলাদেশের ক্রিকেটের ‘পোস্টার বয়’ সাকিব আল হাসান। প্রথম বাংলাদেশি হিসেবে ইডেনের ঘণ্টা বাজল তার হাতে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি দ্বাদশ আসরের দ্বিতীয় দিনে আজ মাঠে নেমেছে সাকিবের দল সানরাইজার্স হায়দরাবাদ। ইডেন গার্ডেনে তাদের প্রতিপক্ষ স্বাগতিক কলকাতা নাইট রাইডার্স। প্রথম ম্যাচেই মাঠে নেমেছেন সাকিব। শুধু মাঠেই নামেননি; রীতিমতো ঘণ্টা বাজিয়ে ম্যাচ শুরু করেছেন। বিশ্বসেরা অল-রাউন্ডারের আজ জন্মদিন; এই কারণেই তার হাতে ঘণ্টা বাজানোর দায়িত্ব তুলে বিরল সম্মান জানিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ এবং ইডেন গার্ডেন কর্তৃপক্ষ।

উল্লেখ্য, বিশ্বের তৃতীয় মাঠ হিসেবে বাংলাদেশের নয়নাভিরাম সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামেও ঘণ্টা স্থাপন করা হয়েছে। গত বছর জিম্বাবুয়ের বিপক্ষে ঘণ্টা বাজিয়ে এই মাঠের দেশের অষ্টম ভেন্যু হিসেবে সিলেটের টেস্ট অভিষেক হয়েছিল। সিলেট স্টেডিয়ামের এই ঘণ্টা প্রথম বাজিয়েছিলেন জাতীয় দলের সাবেক অধিনায়ক এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বর্তমান পরিচালক আকরাম খান।

সংবাদটি শেয়ার করুন

Developed by: