বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

প্রকাশ্যে ধূমপানকারী হবেন ‘শ্রেষ্ঠ টাউট’



6. smokeনিউজ ডেস্ক::
প্রকাশ্যে ধূমপান বন্ধ করতে সরকার নতুন একটি আইন করতে যাচ্ছে। আইনটি বাস্তবায়ন হলে প্রকাশ্যে ধূমপানকারীকে নগদ অর্থদণ্ডসহ জেলার ‘শ্রেষ্ঠ টাউট’ ঘোষণা করা হবে। রবিবার চাঁদপুর জেলা প্রশসক কার্যালয়ে অনুষ্ঠিত মাসিক উন্নয়ন সমন্বয় সভায় এমন তথ্য জানান জেলা প্রশাসক মো. ইসমাইল হোসেন।

তিনি বলেন, প্রকাশ্যে ধূমপান বন্ধে দেশের প্রচলিত আইনে বিভিন্ন মেয়াদে ধূমপায়ীদেরকে সাজা ও অর্থদণ্ড করা হচ্ছে দীর্ঘদিন থেকেই। তারপরও প্রকাশ্যে ধূমপান বন্ধ করা যাচ্ছে না। প্রকাশ্যে ধূমপান বন্ধ করতে নতুন এ আইন বাস্তবায়ন করা হলে প্রকাশ্যে ধূমপানকারীকে নগদ অর্থদণ্ডসহ জেলার ‘শ্রেষ্ঠ টাউট’ ঘোষণা করা হবে। আশা করছি- কেউ যদি স্বেচ্ছায় ‘টাউট’ খেতাব পেতে না চান, তবে প্রকাশ্যে ধূমপান করা ছেড়ে দেবেন।

যে কোনও মূল্যে চাঁদপুরের আইনশৃঙ্খলা ও পরিবেশ শান্তিপূর্ণ রাখার কথা জানিয়ে তিনি বলেন, অবরোধের সময়ে যানবাহনগুলো যাতে নিরাপধে চলচল পারে, সেজন্য বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। এছাড়াও পুলিশি প্রহরার মাধ্যমে ভারী যানবাহন ও তেলবাহী লরীগুলো চলাচলের ব্যবস্থা করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: