রবিবার, ২ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

পুলিশের ছোঁড়া পিপার স্প্রেতে অসুস্থ খালেদা জিয়া



khaledaঅনলাইন ডেস্ক:: পুলিশের ছোঁড়া পিপার স্প্রেতে অসুস্থ হয়ে পড়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। আজ সোমবার রাত সাড়ে ৭ টার দিকে তিনি অসুস্থ হয়ে পড়েন।
এ বিষয়ে খালেদা জিয়ার প্রেসসচিব মারুফ খান কামাল সোহেল সাংবাদিকদের বলেন, ম্যাডাম (খালেদা জিয়া) বিকেলে গুলশান কার্যালয়ের সামনে পুলিশের পিপার স্প্রেতে অসুস্থ হয়ে পড়েন।
তিনি আরও বলেন, সেখানে অবস্থান করা অন্যরাও অসুস্থ হয়ে পড়েছেন। বিএনপি চেয়ারপারসনের শরীরিক অবস্থা চেকআপ করছেন তার ব্যক্তিগত চিকিৎসক ডা. মামুন। এছাড়া অন্যদের চিকিৎসার জন্য আরো দু’জন চিকিৎসক আনা হয়েছে।
গুলশানে নিজের রাজনৈতিক কার্যালয়ে ‘অবরুদ্ধ’ বিএনপি চেয়াপারসন ‘গণতন্ত্র হত্যা’ দিবসে জনসভা ও কালো পতাকা মিছিলে অংশ নেওয়ার জন্য এদিন বিকেল পৌনে ৪ টার দিকে রওনা হন।
কিন্তু মাত্র ১০ গজ দুরত্বে এসেই তার ঢাকা মেট্রো ঘ ১৩-২৬১২ গাড়িটি প্রধান ফটকে কাছে আটকে যায়। কারন প্রধান ফটকে দায়িত্বরত আইনশৃঙ্খলা বাহিনী আগেই তালা ঝুলিয়ে দেয়। বেশ কিছুক্ষণ নিজের গাড়িতে অবস্থান করে অবশেষে গাড়িতে দাঁড়িয়েই সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।
নয়াপল্টনের উদ্দেশে রওনা দেওয়ার জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া নিচে নেমে আসলে উপস্থিত মহিলা দলের নেত্রীরা সরকার বিরোধী বিভিন্ন ধরনের স্লোগান শুরু করেন। বিএনপি প্রধানের গাড়িটি প্রধান ফটকের কাছাকাছি এলে পুলিশ কর্মকর্তাদের কাছে গেট খুলে দেওয়ার অনুরোধ করেন কার্যালয়ের কর্মকর্তা প্রাক্তন আইজিপি এম এ কাইয়ুম।
কিন্তু গেট না খোলায় নেতাকর্মীরা গেট ধরে ধাক্কাধাক্কি করতে থাকে। একপর্যায়ে অপর পাশ দিয়ে পিপার স্প্রে ছোঁড়ে পুলিশ। এর প্রতিক্রিয়ায় তিন সাংবাদিকসহ প্রায় ১০ নেতাকর্মী আহত হন।
পুলিশের নিক্ষেপ করা পিপার স্প্রের সমালোচনা করে খালেদা জিয়া বলেন, ‘এখানে কি ঘটেছে, যে পিপার স্প্রে নিক্ষেপ করতে হলো। কেন এই কাজ করলেন? দেখছেন না কথা বলছি। কথাও বলতে দেবেন না নাকি। পুলিশ চুপ করে থাকলেই তো হয়।’
তিনি বলেন, পুলিশ বাহিনীর সঙ্গে আমাদের কোনো বিরোধ নেই। কিন্তু একটি বিশেষ জেলার পুলিশ এই বাহিনীর ইমেজ নষ্ট করছে। এই বাহিনীর মধ্যে দলীয় এজেন্ট ঢুকে গেছে। বাড়াবাড়ি করবেন না, এর পরিণতি ভালো হবেনা।’
এদিকে বক্তব্যের সময়ই খালেদা জিয়া পিপার স্প্রের কারণে অনেকটা অসুস্থ হয়ে পড়েন। তাকে একাধিবার কাশতে দেখা যায়।

সংবাদটি শেয়ার করুন

Developed by: