সোমবার, ৮ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৪ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

পুলিশের এআইজিপির নথি তলব



policeনিউজ ডেস্ক: পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (এআইজিপি) শেখ হিমায়েত হোসেনের ভুয়া মুক্তিযোদ্ধা সনদ গ্রহণের অভিযোগ অনুসন্ধানে তার সংশ্লিষ্ট নথি তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদক সূত্র বিষয়টি নিশ্চত করেছে।

সম্প্রতি সংশ্লিষ্ট নথি তলব করে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ বরাবর একটি চিঠি পাঠিয়েছে দুদক।

দুদকের উপ-পরিচালক জুলফিকার আলী এ চিঠি পাঠান।

চিঠিতে শেখ হিমায়েত হোসেনের চাকরিতে যোগদানকালে তার শিক্ষাগত যোগ্যতার সনদপত্রের ফটোকপি, তার নিয়োগসংক্রান্ত সকল কাগজপত্রের ফটোকপি, মুক্তিযোদ্ধার সনদ জমা দিয়ে থাকলে তার ফটোকপি ও সেই মুক্তিযোদ্ধার সনদ প্রদানকালে প্রত্যয়নের ফটোকপি আগামী ১৭ নভেম্বরের মধ্যে অনুসন্ধানকারী কর্মকর্তার নিকট পাঠিয়ে দেয়ার কথা বলা হয়েছে।

অভিযোগে বলা হয়েছে, পুলিশের উচ্চ পর্যায়ের এই কর্মকর্তা চাকরিতে যোগদানকালে মুক্তিযোদ্ধা উল্লেখ না করলেও চাকরির শেষ সময়ে এসে মুক্তিযোদ্ধা সনদ গ্রহণ করেছেন। যুদ্ধে অংশগ্রহণ না করলেও নিজেকে মুক্তিযোদ্ধা হিসেবে দাবি করছেন। যে চারটি ক্যাটাগরির ভিত্তিতে প্রকৃত মুক্তিযোদ্ধা শনাক্ত করা হয় সেগুলোর একটিও মানা হয়নি তার সনদপত্র গ্রহণের সময়। এছাড়া একাত্তরের মুক্তিযুদ্ধকালে তার বয়সও কম ছিল বলে অভিযোগে উল্লেখ করা হয়।

আর এসব অভিযোগ আমলে নিয়ে গত ২৩ অক্টোবর অনুসন্ধানে নামে দুদক।

দুদকের উপ-পরিচালক জুলফিকার আলীকে অনুসন্ধানী কর্মকর্তা হিসেবে দায়িত্ব দেয়া হয়।

সংবাদটি শেয়ার করুন

Developed by: