রবিবার, ২ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

পিসিবির শর্ত,পাকিস্তানের বাংলাদেশ সফর বাতিলের সম্ভাবনা



PAK-BDস্পোর্টস ডেস্ক:: আগামি এপ্রিল-মে মাসে পূর্নাঙ্গ সিরিজ খেলতে পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের বাংলাদেশে আসার কথা। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এই সফরকে ঘিরে কঠিন কিছু শর্ত জুড়ে দিয়েছে। বাংলাদেশে এই সিরিজের আয়ের ৫০ শতাংশ চায় পাকিস্তান। বাংলাদেশকে তাদের অনূর্ধ্ব-১৯ এবং ‘এ’ দল পাকিস্তানে পাঠাতেও বলছে পিসিবি।

ইএসপিএন ক্রিকইনফোর এক প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এই শর্ত মেনে নিলে পাকিস্তান বাংলাদেশ সফরে আসবে বলে সিদ্ধান্ত নিয়েছে পিসিবি।

প্রসঙ্গত, ২০১২ সালের এপ্রিল ও ডিসেম্বরে বিসিবি পাকিস্তান সফর বাতিল করায় ২০১৩ সালের বিপিএলে পাকিস্তানের সব খেলোয়াড়কে প্রত্যাহার করে পিসিবি। পরে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগেও ক্রিকেটারদের পাঠায়নি তারা।

২০০৯ সালের মার্চে সফররত শ্রীলঙ্কা দলের ওপর সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তানে টেস্ট খেলুড়ে দেশগুলোর সফর বন্ধ রয়েছে। তবে ২০১৪ সালের ডিসেম্বরে কেনিয়া জাতীয় ক্রিকেট দল পাকিস্তান সফরে এসেছিল। পাকিস্তান ‘এ’ দলের সাথে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে অংশ নেয় কেনিয়া।
শর্ত না মানলে সিরিজ বাতিল করবে বলেও জানিয়েছে পিসিবি। কারণ হিসেবে দেখানো হয়েছে যে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মতো দলের সাথে খেললে তাদের কোনো আর্থিক লাভ নেই।

সংবাদটি শেয়ার করুন

Developed by: