শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২ খ্রীষ্টাব্দ | ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

পিকে’র বিরুদ্ধে মামলা, কোটি টাকা ক্ষতিপূরণ দাবি



pkনিউজ ডেস্ক: দিল্লি হাইকোর্টে ফের মামলা ‘পিকে’-র বিরুদ্ধে। এবার অভিযোগ কাহিনি চুরির এবং সেই জন্য এক কোটি টাকা ক্ষতিপূরণও দাবি করা হয়েছে কাহিনির লেখকের কাছে। সম্প্রতি কপিল ইশাপুরি নামের এক লেখক দাবি করেছেন, তার কাহিনি ‘ফরিস্তে’ থেকে অনেকটা অংশ, ধারণা, অভিব্যক্তি সামান্য পরিবর্তন করে চুরি করে নিয়েছেন ‘পিকে’ ছবির পরিচালক রাজকুমার হিরানি এবং প্রযোজক বিধু বিনোদ চোপড়া এবং তার প্রযোজনা সংস্থা। তিনি এই ছবির চিত্রনাট্যকার অভিজাত জোশীর বিরুদ্ধেও একই অভিযোগ এনেছেন।

তার গল্প থেকে কাহিনি চুরি করার জন্য তিনি ক্ষতিপূরণ বাবদ এক কোটি টাকা দাবি করেছেন, এবং ছবিতে তার প্রতি কৃতজ্ঞতা স্বীকারের কথাও বলেছেন মামলায়।

আইনজীবী জতিকা কালরার মাধ্যমে হাইকোর্টে যে মামলা দায়ের করেছেন লেখক ইশাপুরি, তাতে তিনি বলেছেন, তার গল্পতে তিনি সমাজে যে গডম্যানরা রয়েছেন, তাদের কড়া ভাষায় সমালোচনা করেছেন। তিনি এও বলেছেন ধর্ম নিয়ে যে গোঁড়ামি রয়েছে, তা পুরোটাই মানুষের মস্তিষ্কপ্রসূত। এছাড়াও ছবিতে আরও অনেক বিষয়ের উল্লেখ আছে, যা তার কাহিনি থেকে চুরি করা বলে দাবি লেখক ইশাপুরির।

তিনি দুঃখপ্রকাশও করেছেন, ‘পিকে’ ছবিটি মুক্তির এতদিন পরে দেখার জন্যে। তিনি সাংবাদিক সম্মেলন করে স্পষ্টভাষায় জানিয়ে দিয়েছেন, ২০১৩ সালে প্রকাশিত হওয়া তার বই ‘ফরিস্তে’ থেকে বহু ধারণা সামন্য পরিবর্তন করে পরিবেশন করা হয়েছে ছবিতে। এই ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন, আমির খান, অনুষ্কা শর্মা, সুশান্ত সিংহ রাজপুত এবং সঞ্জয় দত্ত।

ছবিতে আমির খান এক ভিনগ্রহের মানুষের ভূমিকায় অভিনয় করেছেন। তিনি পৃথিবীতে এসেছিলেনই অন্য একটা উদ্দেশ্য নিয়ে। এখানে এসে তার টিভি সাংবাদিক জগতজননী মানে অনুষ্কার সঙ্গে বন্ধুত্ব হয়। এই ছবিতে ধর্ম নিয়ে যে কুসংস্কার বা গোঁড়ামি সমাজের রন্ধ্রে রন্ধ্রে ঢুকে গেছে, তাই নিয়েই প্রশ্ন তোলা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: