শনিবার, ২৮ মে ২০২২ খ্রীষ্টাব্দ | ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «  

পাকিস্তানে স্কুল হত্যাযজ্ঞের পর চলছে শোকের মাতম



2.নিউজ ডেস্ক::
পাকিস্তানের পেশোয়ারে স্কুলে তালেবান হামলায় নিহতদের শিশুদের কয়েকজনের শেষকৃত্য অনুষ্ঠিত হয়েছে।
শেষ খবর পাওয়া পর্যন্ত ওই হামলায় স্কুলের শিক্ষার্থী ও কর্মকর্তা মিলিয়ে ১৪০ জন এবং আরও সাতজন হামলাকারী জঙ্গি নিহত হয়েছে।
পেশোয়ারের হাসপাতালগুলোতে এখন স্বজনেরা ভিড় করছেন এটা দেখতে যে তাদের সন্তানেরা নিহতদের মধ্যে রয়েছে কিনা।
প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ দেশটিতে তিনদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছেন।

পাকিস্তানি তালেবানের এক মুখপাত্র বলেছে, সেনাবাহিনী পরিচালিত ওই স্কুলে এ হামলা করা হয়েছে মূলত উত্তর ওয়াজিরিস্তান ও খাইবার অঞ্চলে জঙ্গি-বিরোধী হামলার প্রতিক্রিয়া হিসেবে।
পাকিস্তানি সেনাবাহিনী বলছে, গতকাল মঙ্গলবার মোট সাতজন জঙ্গি নিরাপত্তা বাহিনীর সদস্যের ছদ্মবেশে স্কুলটিতে ঢুকে পড়ে নির্বিচারে গুলি করে শিক্ষার্থী ও শিক্ষকদের হত্যা করতে শুরু করে। প্রত্যেকেই ছিল আত্মঘাতী বোমা দ্বারা সজ্জিত।
পরে অবশ্য সেনাবাহিনী পাল্টা হামলা চালিয়ে জঙ্গিদের সবাইকে হত্যা করে।
স্কুলটি এখন সেনাবাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে। ওই এলাকায় সেনাবাহিনী জঙ্গি-বিরোধী অভিযান শুরু করেছে।
বিশ্ব নেতারা পেশোয়ারে এই হামলার তীব্র নিন্দা জানিয়েছে।
এমনকি যে সংস্থাটির সাথে পাকিস্তানি তালেবানদের ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে, সেই আফগান তালিবানও এই হামলার নিন্দা জানিয়ে বলেছে, মহিলা ও শিশুদেরকে হত্যা করা ইসলাম সমর্থন করে না।

সংবাদটি শেয়ার করুন

Developed by: