বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

পাকিস্তানি সেনার শিরশ্ছেদের ভিডিও প্রকাশ আইএসের



full_1341877679_1421037618আন্তর্জাতিক ডেস্ক: আইএস জঙ্গিদের থাবা ক্রমেই জোরালো হচ্ছে পাকিস্তান ও আফগানিস্তানে। এক পাকিস্তানি সেনার শিরশ্ছেদের ভিডিও প্রকাশ করে আরো একবার তার প্রমাণ দিল আইএস জঙ্গিরা।

আইএস জঙ্গি সংগঠনের শিকড় ইরাক ও সিরিয়া থেকে ক্রমেই ছড়াচ্ছে পাকিস্তান ও আফগানিস্তানের বিস্তীর্ণ এলাকায়। চরমপন্থী ইসলামিক রাষ্ট্র তৈরির লক্ষ্যে গত বছর থেকেই পাক ও আফগান সীমান্তে নিজেদের সংগঠন মজবুত করছে আইএস।

সূত্রের খবর, কয়েকজন সাবেক তালেবান জঙ্গিদের মদদে পাকিস্তান ও আফগানিস্তানে নিজেদের ভিত মজবুত করছে আইএস। ২ দেশের মধ্যে কারোর কাছেই তাদের সংগঠন সম্পর্কে বিশেষ তথ্য নেই।

পাক-আফগান সীমান্তে লুকিয়ে গোপনে ইরাকের নেতৃত্বের সঙ্গে যোগাযোগ রেখে চলেছে তারা।

প্রকাশ্যে আসা নতুন ভিডিওতে দেখা যাচ্ছে, এক জঙ্গলের মধ্যে প্রায় কয়েক হাজার আইএস জঙ্গি পতাকাসহ উল্লাসে মত্ত।

গোয়েন্দা সূত্রে খবর, পাকিস্তানি তালেবানের মুখপাত্র শাহিদুল্লাহ শাহিদকে এ ভিড়ের মধ্যে দেখা গেছে। প্রায় ১৬ মিনিটের ভিডিওতে এক পাক সেনার শিরশ্ছেদের দৃশ্যটি দেখানো হয়েছে। নিহত সেনার পরিচয় এখনো জানা যায়নি।

সংবাদটি শেয়ার করুন

Developed by: