শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ১৫ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «  

পাঁচ দিন ধরে অভুক্ত খালেদা জিয়া



9. khabarনিউজ ডেস্ক::
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া পাঁচ দিন ধরে অভুক্ত রয়েছেন বলে জানিয়েছেন দলের ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান।
আজ রোববার দলের কার্যালয়ের নিচ তলায় এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। দুপুরে কার্যালয়ে খাবার নিয়ে প্রবেশ করতে চাইলে পুলিশ তাতে বাধা দেয়। এর প্রতিবাদে এ সংবাদ সম্মেলন করেন সেলিমা রহমান।

এসময় তিনি আরও বলেন, স্টাফদের অভুক্ত রেখে খাবার খান না খালেদা জিয়া। গত পাঁচ দিন ধরে পুলিশ কার্যালয়ে খাবার ঢুকতে দিচ্ছে না। পুলিশকে উদ্দেশ করে সেলিমা রহমান বলেন, কার নির্দেশে কার্যালয়ে খাবার প্রবেশে বাধা দেয়া হচ্ছে জানতে চাই? কারাগারে ফাঁসির আসামিকেও খাবার দেয়া হয়। সরকারের মন্ত্রী এমপিরা চেয়ারপারসনের কার্যালয়ের খাবার প্রবেশের ব্যাপারে মিথ্যাচার করছেন বলে তিনি অভিযোগ করেন।
এর আগে দুপুর আড়াইটার দিকে ৩০ প্যাকেট খাবার নিয়ে কার্যালয়ে প্রবেশ করতে চাইলে পুলিশ তা ফেরত পাঠায়। খাবার ফেরত পাঠানোর বিষয়ে পুলিশের কাছে সাংবাদিকরা জানতে চাইলে দায়িত্বরত পুলিশ কর্মকর্তারা জানান- ওপরের নিদের্শ আছে ঊর্ধ্বতন অফিসাররা জানেন কেন খাবার দেয়া যাবে না। এদিকে হরতাল অবরোধ প্রত্যাহারের দাবি খালেদা জিয়ার কার্যালয় এলাকায় মিছিল, সমাবেশ ও মানবন্ধন করা হয়েছে। সকাল ১০ টায় কার্যালয়ের দক্ষিণ পাশে বাড্ডা গার্লস হাই স্কুলের শতাধিক শিক্ষার্থী মানববন্ধন করেন।

পরে বেলা ১১টা ১৫ মিনিটের দিকে বিএনএফ এর সভাপতি ও গুলশান এলাকার এমপি আবুল কালাম আযাদের নেতৃত্বে কার্যালয়ের গেটের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করেন অর্ধশতাধিক লোক। ৪৫ মিনিট অবস্থান করে তারা চলে যান। বেলা ১২ টার দিকে কার্যালয় এলাকার ৯০ নম্বর সড়কে মুজিব সেনা ঐক্য লীগের প্রায় শতাধিক কর্মী একটি বিক্ষোভ করে। বেলা সাড়ে ১২ টার দিকে কার্যালয়ের উত্তর দিকে মানববন্ধন করেন কালা চাদপুর হাই স্কুল এন্ড কলেজের শতাধিক শিক্ষার্থী। তারা ৩০ মিনিট অবস্থান করে চলে যান। ঠিক একই সময় কার্যালয়ের দক্ষিণ দিকে বিক্ষোভ করে তাঁতী লীগের নেতা কর্মীরা।

খালেদা জিয়ার সঙ্গে এই কার্যালয়ে সেলিমা ছাড়াও রয়েছেন তার উপদেষ্টা আবদুল কাইয়ুম, প্রেসসচিব মারুফ কামাল খান, বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, নিরাপত্তা বিষয়ক প্রধান অবসরপ্রাপ্ত কর্নেল আবদুল মজিদ, মিডিয়া উইংয়ের কর্মকর্তা শাহেরুল কবির খান, শামসুদ্দিন দিদার। কর্মচারী ও নিরাপত্তাকর্মী মিলিয়ে সেখানে মানুষের সংখ্যা অর্ধশতাধিক। খালেদা জিয়ার জন্য তার বোন সেলিনা ইসলাম, দুই ভাই সাঈদ এস্কান্দার ও শামীম এস্কান্দার এবং তারেক রহমানের শাশুড়ি ইকবালমান্দ বানুর বাসা থেকে খাবার আনা হচ্ছে। এছাড়া শুক্রবার সেলিমা রহমানের জন্য তার বাড়ি থেকে খাবার আনা হলে তা ঢুকতে বাধা দেয়নি পুলিশ।

সংবাদটি শেয়ার করুন

Developed by: