সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

পল্টনে পদবঞ্চিত ছাত্রদল নেতাকর্মীদের বিক্ষোভ



chatro dolনিউজ ডেস্ক: ফের বিক্ষোভ শুরু করেছে পদবঞ্চিত ছাত্রদল নেতাকর্মীরা। প্রায় দুই সপ্তাহ বিরতি দিয়ে তারা মঙ্গলবার বিকেলে পল্টন কার্যালয়ের সামনে বিক্ষোভ শুরু করে।
ছাত্রদলের কমিটি গঠনের পর থেকেই পদবঞ্চিতরা নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ও গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ের সামনে বিক্ষোভ করে আসছে। এছাড়া ছাত্রদলের পদবঞ্চিত ও বিক্ষুদ্ধ নেতাকর্মীরা গত ৭ নভেম্বর রাজধানীর নভোথিয়েটারের সামনে শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও সুলতান সালাউদ্দিন টুকুর গাড়িতে হামলা করে।
দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে ছাত্রদল থেকে বহিষ্কৃত নেতা-কর্মী ও সমর্থকরা ব্যাপক শোডাউন করে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হয়েছেন। তারা বহিষ্কারের প্রতিবাদে বিক্ষোভ করছেন। বহিষ্কৃতরা হলেন ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকন এবং সাবেক সহ-সভাপতি আবু সাঈদকে বহিষ্কার করে দল।
মঙ্গলবার বিকেল তারা সেখানে উপস্থিত হন। বিক্ষুদ্ধ নেতাকর্মীরা ছাত্রদলের শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও সহ-ছাত্র বিষয়ক সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর বিরুদ্ধে স্লোগান দিচ্ছেন।
এছাড়াও জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সহ-সভাপতি জাভেদ হাসান স্বাধীন, তরুণ দে, সাবেক যুগ্ম সম্পাদক তরিকুল ইসলাম টিটু, ফেরদৌস আহমেদ মুন্না এবং সাবেক সহ-সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রয়েল এর বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে সশরীরে উপস্থিত হয়ে কারণ দর্শাতে বলা হয়েছে।
সোমবার বিকালে বিএনপির যুগ্ম মহাসচিব ও দফতর সম্পাদক এডভোকেট রুহুল কবির রিজভী সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ আদেশ দেয়া হয়েছে।
উল্লেখ্য, গত ১৪ অক্টোবর রাজিব আহসানকে সভাপতি ও আকরামুল হাসানকে সাধারণ সম্পাদক করে ছাত্রদলের নতুন কমিটি ঘোষণার পর থেকেই ওই কমিটি প্রত্যাখ্যান করে বিক্ষোভ করে আসছে পদবঞ্চিত নেতাকর্মীরা। একই সঙ্গে তারা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও সহ-ছাত্র বিষয়ক সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুকে সাংগঠনিক দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার দাবি করছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: