সোমবার, ৫ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

পর্তুগালের স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ



miselআন্তর্জাতিক ডেস্ক:: বিদেশিদের বসবাসের ভিসা অনুমোদনে দুর্নীতিতে নাম জড়িয়ে পড়ায় পর্তুগালের স্বরাষ্ট্রমন্ত্রী মিগেল ম্যাসেডো পদত্যাগ করেছেন।
এর তদন্তকারী সংস্থার তৎপরতায়ও তার নাম অন্তর্ভুক্ত হওয়ায় এ পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন মন্ত্রী মিগেল ম্যাসেডো।

তবে এ দুর্নীতিতে জড়িত থাকার কথা অস্বীকার করে স্বরাষ্ট্রমন্ত্রী দাবি করেছেন, তদন্তের বিশ্বাসযোগ্যতা ও নিরপেক্ষতা বজায় রাখতেই তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব থেকে সরে গেছেন।

অর্থপাচার ও প্রভাব খাটিয়ে অর্থ আত্মসাৎ বিভিন্ন ধরনের দুর্নীতির অভিযোগে গত বৃহস্পতিবার অভিবাসন পরিসেবা বিভাগের প্রধানসহ ১১ জনকে গ্রেফতার করে পুলিশ।

রাষ্ট্রীয় টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, এতে আমার ব্যক্তিগত কোনো দায়বদ্ধতা নেই। সরকার ও রাষ্ট্রের কর্তৃপক্ষের বিশ্বাসযোগ্যতা রক্ষায় এ পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো জানায়, পূর্ব ইউরোপের দেশটিতে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) বাইরের ধনী বিনিয়োগকারীদের আকৃষ্ট করতে বসবাসের অনুমোদন দিয়ে ‘গোল্ডেন ভিসা’ সরবরাহ করে থাকে পর্তুগাল।

এই ভিসা পেলে চীনসহ ইইউ’র বাইরের ধনী রাষ্ট্রগুলোর বিনিয়োগকারীরা আটলান্টিক উপকূলবর্তী দেশটিতে বিনিয়োগে আগ্রহী হয়।

কিন্তু সম্প্রতি এমন ভিসা প্রাপ্ত কিছু বিনিয়োগকারীর বিরুদ্ধে বিপুল পরিমাণ করফাঁকি ও অর্থপাচারের অভিযোগ ওঠায় সমালোচনার মুখে পড়েন স্বরাষ্ট্রমন্ত্রীসহ তার মন্ত্রণালয়।

সংবাদটি শেয়ার করুন

Developed by: